দেশের সময় ওয়েবডেস্কঃ দৈনিক সংবাদপত্র হিসাবে আত্মপ্রকাশ করতে চলেছে তৃণমূল কংগ্রেসের মুখপত্র জাগো বাংলা। আগামী ২১ জুলাই আনুষ্ঠানিকভাবে প্রকাশিত হবে নতুন দৈনিক। রাজনৈতিক দলের আরও একটি মুখপত্র।

২১ জুলাই তৃণমূল শহিদ দিবস হিসাবে পালন করে। করোনার কারণে গতবারের মতো এবারও ভার্চুয়াল মাধ্যমে হবে অনুষ্ঠান। ওই দিন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত দিয়ে সাপ্তাহিক থেকে দৈনিকে রূপান্তর ঘটবে জাগো বাংলার। দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় একটু আগে টুইট করে এই খবর জানিয়েছেন।

এ রাজ্যে রাজনৈতিক দলগুলির মধ্যে একমাত্র সিপিএমেরই এখন দৈনিক মুখপত্র আছে। ১৯৬৭ সালে চালু হয় তাদের মুখপত্র গণশক্তি। একটা সময় সেটি সান্ধ্য দৈনিক হিসাবে প্রকাশিত হত। মর্নিং ডেইলি হয় আটের দশকের গোড়ায়। আর এক কমিউনিস্ট পার্টি সিপিআইয়ের দৈনিক মুখপত্র কালান্তর বছর তিনেক আগে বন্ধ হয়ে যায়। তবে নতুন করে সেটিও প্রকাশ করার চেষ্টা চলছে।

জাগো বাংলা-র জন্ম ২০১৫-তে। সম্পাদক দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। দলের কথা ছাড়াও তাতে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের কাজকর্মের প্রচার করা হয়। তৃণমূলের প্রধান প্রতিপক্ষ বিজেপির খাতায়কলমে কোনও মুখপত্র নেই। যদিও আরএসএস এবং সমমনোভাবাপন্ন বহু পত্র-পত্রিকায় বিজেপির বক্তব্য তুলে ধরা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here