দেশের সময়ওয়েবডেস্ক:‌‌ আগামী সোমবারের পর থেকে কিছু কিছু জায়গায় লকডাউন শিথিল করার কথা আগেই ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। লকডাউনের দ্বিতীয় পর্বে স্বাস্থ্যসুরক্ষা বিধি মেনেই হটস্পট নয় এমন জায়গাগুলোতে থমকে থাকা অর্থনৈতিক কর্মকাণ্ড শুরু করার চিন্তাভাবনা করছে কেন্দ্রীয় সরকার। সেই মতো শনিবার রাজনাথ সিং–এর নেতৃত্বে তাঁর বাসভবনে বৈঠক সারল মন্ত্রিগোষ্ঠী।
বৈঠক শেষে রাজনাথ টুউট করে লেখেন, ‘‌যে কঠিন সমস্যায় মানুষ পড়েছেন, তা কীভাবে কিছুটা লাঘব করা যায়, মন্ত্রক কীভাবে মানুষকে সাহায্য করতে পারে সেসব নিয়েই আলোচনা হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রকের নির্দেশিকা মেনে নির্দিষ্ট কাজকর্ম শুরু করার প্রস্তাব এবং আরবিআই–এর পদক্ষেপকে অভিনন্দন। কীভাবে করোনামুক্ত এলাকাগুলোতে কাজকর্ম শুরু করা যায় সেব্যাপারে বিভিন্ন মন্ত্রকের কাছ থেকে পরামর্শ এবং রিপোর্ট নিয়েছে মন্ত্রিগোষ্ঠী।’‌


এদিনের বৈঠকে মন্ত্রিগোষ্ঠী স্নাতক স্তরের শেষ বছরে পাঠরত মেডিক্যালের ছাত্রছাত্রী, অবসরপ্রাপ্ত চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীদের এই সঙ্কটের সময়ে কাজে ফেরানোর প্রস্তাব দিয়েছে তা সমর্থন করেছেন সবাই। দেশে করোনাভাইরাস আছড়ে পড়ার পর এই নিয়ে মোট পাঁচবার বসল মন্ত্রিগোষ্ঠীর বৈঠক। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here