দেশের সময় ওয়েবডেস্ক: মধ্যবিত্তের হেঁশেলে খুশির হাওয়া,অন্তর্বর্তি বাজেটের আগের দিন কমল রান্নার গ্যাসের দাম। গত একমাসে এই নিয়ে তৃতীয়বার কমল রান্নার গ্যাসের দাম৷ আন্তর্জাতিক বাজারে এলপিজির দাম কমায় ভর্তুকিযুক্ত রান্নার গ্যাসের দাম সিলিন্ডার (১৪.২ কিলোগ্রাম) প্রতি কমল ১ টাকা ৪৬ পয়সা। এবং ভর্তুকিহীন গ্যাসের দাম সিলিন্ডার পিছু কমল ৩০ টাকা।

বৃহস্পতিবার মধ্যরাত থেকে কলকাতায় ভর্তুকিহীন রান্নার গ্যাসের দাম ৭১৪ টাকা ১৬ পয়সা থেকে কমে হল ৬৮৪ টাকা। পাশাপাশি, ভর্তুকিযুক্ত রান্নার গ্যাসের দাম হল সিলিন্ডার প্রতি ৫০৩ টাকা ৫৪ পয়সা। রাজধানী দিল্লিতে ভর্তুকিযুক্ত রান্নার গ্যাসের সিলিন্ডার প্রতি দাম দাঁড়াল ৪৯৩ টাকা ৫৩ পয়সা। এবং ভর্তুকিহীন গ্যাস সিলিন্ডারের দাম ৬৫৯ টাকা। ইন্ডিয়ান অয়েল বৃহস্পতিবার রাতে রান্নার গ্যাসের এই নতুন দাম ঘোষণা করেছে।
আন্তর্জাতিক বাজারে এলপিজির দাম কমা ও ডলারের পরিবর্তে টাকার বিনিময় হার শক্তিশালী হওয়ার জন্যই দাম কমেছে বলে ইন্ডিয়ান অয়েলের তরফে জানানো হয়েছে। একসময় রান্নার গ্যাসের দাম সিলিন্ডার প্রতি ৯০০ টাকা ছাড়িয়েছিল। কিন্তু আন্তর্জাতিক বাজারে জ্বালানি তেল ও গ্যাস সস্তা হওয়ায় গত বছর ডিসেম্বর মাস থেকে পর্যায়ক্রমে দাম কমেছে রান্নার গ্যাসের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here