হাইলাইটস্

  • রাজ্যজুড়ে চলছে ধর্মঘট
  • বিভিন্ন জায়গায় রেল ও রাস্তা অবরোধ
  • রাস্তায় বিক্ষোভ ধর্মঘট সমর্থনকারীদের
  • অশান্তি এড়াতে কড়া পুলিশি প্রহরা *কেন্দ্রীয় শ্রমিক সংগঠনগুলির ডাকে সারা দেশের পাশাপাশি এরাজ্যেও চলছে ধর্মঘট। ধর্মঘট সফল করতে বিভিন্ন জায়গায় রেল ও সড়ক অবরোধ। কোথাও কোথাও ধর্মঘট সমর্থনকারীদের বিরুদ্ধে জোর করে দোকানপাট বন্ধ করে দেওয়ার অভিযোগ। অশান্তি এড়াতে তৎপর পুলিশ প্রশাসন।

দেশের সময়ওয়েবডেস্কঃ ট্রেড ইউনিয়নগুলির ডাকা ধর্মঘট ঘিরে রাজ্যের উত্তর থেকে দক্ষিণ বিভিন্ন জায়গায় অশান্তির খবর মিলছে। সকাল সাতটা নাগাদ কোচবিহারে সরকারি বাসে ভাঙচুর চালানোর অভিযোগ উঠেছে বনধ সমর্থকদের বিরুদ্ধে। যাত্রী না থাকায় কেউ জখম হননি।

উত্তর ২৪ পরগনার বারাসত চাঁপাডালি মোড়ে বামেদের পথ অবরোধ ঘিরে উত্তেজনা ছড়ায়। শিয়ালদহ-কৃষ্ণনগর মেন শাখায় শ্যামনগর স্টেশনের কাছে রেল অবরোধ করেন ধর্মঘট সমর্থনকারীরা। মধ্যমগ্রাম স্টেশনের কাছে ডাউন বনগাঁ লোকাল লক্ষ্য করে ধর্মঘটীরা পাথর ছোড়ায় যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়ায়। বারাসত বাস স্ট্যান্ডে যাত্রীদের নামিয়ে সরকারি বাসে তালা লাগিয়ে দেন ধর্মঘটীরা। বাস মালিকদের সঙ্গে ধস্তাধস্তির ঘটনাও ঘটে।

ধর্মঘট ব্যর্থ করতে ময়দানে তৃণমূল:

শ্রমিক সংগঠনগুলির ডাকা ধর্মঘট ব্যর্থ করতে আসরে নামে তৃণমূল। বর্ধমানে গান গেয়ে ধর্মঘট অসফল করার আহ্বান জানান তৃণমূল নেতা কর্মীরা। পাশাপাশি ব্যবসায়ীদেরও দোকান খোলার কথা বলেন তাঁরা। 

মোদী, শাহ ও মমতার কুশপুতুল দাহ:

পূর্ব বর্ধমানের পূর্বস্থলীর দুই নম্বর ব্লকের পারুলিয়া বাজারে বাম বিধায়ক প্রদীপকুমার সাহার নেতৃত্বে প্রধানমন্ত্রী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর কুথপুতুল দাহ। পাশাপাশি পালসিট টোল প্লাজায় অবরোধ ধর্মঘটীগের। ফলে বেশকিছুক্ষণ বন্ধ থাকে যান চলাচল। বর্ধমান শহরে বাস আটকে দেওয়া ও দোকানের শাটার নামিয়ে দেওয়র অভিযোগ। এছাড়া বনধের সমর্থনে এদিন মিছিলও বের করেন বামেরা। 

বন্ধ ফেরি পরিষেবা:

ধর্মঘটের জেরে বন্ধ চুঁচুড়া নৈহাটি ফেরি পরিষেবা। চুঁচুড়া বাস স্ট্যান্ড থেকেও বের হয়নি বাস। বাঁশবেড়িয়ার গ্যাঞ্জেস জুটমিলে সকালের শিফটে কর্মী প্রায়ে ছিলেনই না। শ্রীরামপুরেও বেশ কয়েকটি কারখানার সামনে ও জিটি রোধে করা হয় অবরোধ।

দুর্গাপুরে পুলিশের লাঠিচার্জ:

দুর্গাপুরের ডিভিসি মোড় ২ নম্বর জাতীয় সড়কে অবরোধ ধর্মঘটকারীদের। অবরোধ তুলতে গিয়ে পুলিশের লাঠিচার্জ।

শিলিগুড়িতে ধর্মঘটের সমর্থনে মিছিল:

উত্তরবঙ্গের শিলিগুড়িতে ধর্মঘটের মিশ্র প্রভাব। দোকানপাট বন্ধ থাকলেও যানবাহন চলাচল প্রায় পুরোটাই স্বভাবিক। অশান্তি এড়াতে মোড়ে মোড়ে মোতায়েন পুলিশ। ধর্মঘটের সমর্থনে বের হয় মিছিল। 

রায়গঞ্জে অবরোধ:

রায়গঞ্জের শিলিগুড়ি মোড়ে ৩৪ নম্বর জাতীয় সড়কে বামেদের অবরোধ বিক্ষোভ।

ইসলামপুরে জাতীয় সড়কে অবরোধ:

উত্তর দিনাজপুরের ইসলামপুরে ধানতলা এলাকায় ৩১ নম্বর জাতীয় সড়কে সিপিআইএম-এর অবরোধ।

হুগলি স্টেশনে অবরোধ:

হাওড়া-বর্ধমান মেইন লাইনের হুগলি স্টেশনে অবরোধ ধর্মঘট সমর্থনকরীদের। 

ট্রেনে পাথর ছোড়ার অভিযোগ:

মধ্যমগ্রামে ট্রেনের যাত্রীদের লক্ষ্য করে পাথর ছোড়ার অভিযোগ ধর্মঘট সমর্থনকারীদের বিরুদ্ধে। বারাসতে তিতুমীর বাসস্ট্যান্ডে যাত্রীদের নামিয়ে বাসের দরজায় তালা দিয়ে দেওয়ার অভিযোগ। বাস শ্রমিক উনিয়নের সভাপতি বাধা দিতে গেলে ধর্মঘটকারীদের সঙ্গে ধস্তাধস্তি। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here