দেশের সময় ওয়েবডেস্কঃ বিরোধী নেতারা প্রায়ই বলেন, বাংলার পুলিশ তৃণমূলের ক্যাডার হয়ে কাজ করছে। একই অভিযোগ করেন রাজ্যপাল জগদীপ ধনকড়ও। কিন্তু এ যেন উলটপুরাণ!


তৃণমূলের বিধায়ক মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে দাবি জানাচ্ছেন থানার ওসি বদল করার। কেন? না তিনি নাকি বিজেপিকে মদত দিচ্ছেন এবং তৃণমূলের কর্মীদের লড়াই করতে খুব কষ্ট হচ্ছে।
রবিবার পশ্চিম মেদিনীপুরের দাসপুর চাইপাট এলাকায় বিজয়া সম্মিলনী ছিল তৃণমূলের। সেই মঞ্চ থেকেই দাসপুরের তৃণমূল বিধায়ক মমতা ভুঁইয়া মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশে বলেন, “দাসপুর থানার ওসি বদল করুন। উনি বিজেপির হয়ে কাজ করছেন। ২৪টি অঞ্চলের আমাদের কর্মীদের খুব কষ্ট করতে হচ্ছে।”

মমতা বন্দ্যোপাধ্যায় নিজে পুলিশমন্ত্রী। সেই পুলিশের বিরুদ্ধেই অভিযোগ করলেন দাসপুরের তৃণমূল বিধায়ক। এ ব্যাপারে দাসপুর থানার ওসি সুদীপ ঘোষালের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, “এ ব্যাপারে আমি কোনও মন্তব্য করব না!”


কতই না অভিযোগ পুলিশের বিরুদ্ধে! মিথ্যে গাঁজা কেস দেওয়া থেকে শুরু করে লকআপে পিটিয়ে মারা– রোজ এ ব্যাপারে উর্দিধারীদের সমালোচনা হয়। কিন্তু দাসপুরের মমতাদেবীর অভিযোগ নিঃসন্দেহে নজিরবিহীন।

বিধায়কের এ হেন অভিযোগ নিয়ে পশ্চিম মেদিনীপুরের জেলা বিজেপির এক নেতা বলেন, “রাজ্যের অধিকাংশ পুলিশই তৃণমূলের দালাল। কিন্তু হাতে গোনা কিছু অফিসার রয়েছেন যাঁরা মেরুদণ্ড সোজা রেখে কাজ করছেন। তাঁদেরকেই বিজেপি বলা হচ্ছে।” তিনি আরও বলেন, “আমাদের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ তো সেই কবে থেকেই বলছেন, তৃণমূল দলটা পুলিশের ভরসায় চলছে।আজকে যদি পুলিশ সরে যায় কালকে সরকার পড়ে যাবে, পার্টিটাও উঠে যাবে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here