দেশের সময় ওয়েবডেস্কঃ নন্দীগ্রামের ভোটার লিস্ট থেকে শুভেন্দু অধিকারীর নাম বাতিলের জন্য নির্বাচন কমিশনের কাছে দাবি জানাল তৃণমূল।


তৃণমূলের তরফে রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন ওই চিঠি লিখেছেন। তাতে দাবি করা হয়েছে, শুভেন্দু তাঁর হলফনামায় লিখেছেন তিনি ২১০ নম্বর নন্দীগ্রাম বিধানসভার ৭৬ নম্বর বুথের ভোটার। তাঁর সিরিয়াল নম্বর ৬৬৯। একই সঙ্গে শাসকদলের অভিযোগ, শুভেন্দু হলদিয়া বিধানসভারও ভোটার। চিঠিতে তৃণমূল লিখেছে, ১৯৫১ সালের জনপ্রতিনিধিত্ব আইন অনুযায়ী একজন ব্যক্তি কোনও ভাবেই দু’জায়গায় ভোটার হতে পারেন না। তাই শুভেন্দুর নাম নন্দীগ্রাম বিধানসভা থেকে বাদ দেওয়া হোক।

চিঠির সঙ্গে দুটি ভোটার লিস্টের পৃষ্ঠাও কমিশনকে দিয়েছে তৃণমূল। একটি হলদিয়ার মহাপ্রভুরচক স্কুলের অন্যটি নন্দীগ্রামের একটি প্রাথমিক স্কুলের। সেইসঙ্গে তৃণমূলের দাবি, শুভেন্দু নন্দীগ্রামে যাঁর বাড়ির ঠিকানায় ভোটার লিস্টে নাম তুলেছেন তিনি মৃণাল বেড়া। সংশ্লিষ্ট বুথের যিনি বুথ লেভেল অফিসার সেই বিজলি গিরি রায়ের একটি নোটও কমিশনকে দিয়েছে তৃণমূল। যাতে ওই বিএলও লিখেছেন, তিনি গত ছ’মাসে মৃণাল বেড়ার বাড়িতে শুভেন্দু অধিকারীকে দেখেননি।


কয়েকদিন আগে শুভেন্দু অধিকারী কমিশনকে চিঠি দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রার্থীপদ বাতিলের দাবি তুলেছিলেন। তাঁর বক্তব্য ছিল, মমতার বিরুদ্ধে ফৌজদারি মামলা রয়েছে। কিন্তু হলফনামায় তিনি তা গোপন করেছে। পরে জানা যায় অন্য কোনও এক মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে নাম বিভ্রাট ঘটেছে। যদিও তা নিয়ে কোনও পক্ষেই স্পষ্ট করে কিছু জানা যায়নি। এর মধ্যেই শুভেন্দুর বিরুদ্ধে অভিযোগ জানাল তৃণমূল।

শুভেন্দু আগে হলদিয়ার ভোটার ছিলেন। সম্প্রতি তিনি নিজেই নন্দীগ্রামের একটি কর্মসূচিতে বলেন, “এবার আমি নন্দীগ্রামে ভোট দেব। আপনাদের সঙ্গে লাইনে দাঁড়াব।” তখনই জানা যায়, শুভেন্দু হলদিয়া থেকে নাম স্থানান্তর করেছেন। কিন্তু তৃণমূলের দাবি, দু’জায়গাতেই নাম রয়েছে শুভেন্দু অধিকারীর, যা আইনসম্মত নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here