দেশের সময় ওয়েবডেস্কঃ দেশের উদ্বেগজনক করোনা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীর ভিডিয়ো বৈঠকে থাকতে পারছেন না মমতা বন্দ্যোপাধ্যায় । তৃণমূল সূত্রে পাওয়া খবর অনুযায়ী, বুধবার তাঁর পূর্ব নির্ধারিত নির্বাচনী সভা থাকায় বৈঠকে উপস্থিত থাকতে পারছেন না মুখ্যমন্ত্রী। এদিন তাঁর লালগড় এবং গোপীবল্লভপুরে দুটি পূর্ব নির্ধারিত সভা রয়েছে।

ইতিমধ্যেই দেশের ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে মুখ্যমন্ত্রীদের ভার্চুয়াল বৈঠক শুরু হয়েছে। ইতিমধ্যেই দেশের বেশ কিছু অংশে জারি হয়েছে লকডাউন। মুসৌরি শহরের একাধিক অংশে নতুন করে সম্পূর্ণ লকডাউনের ঘোষণা করা হয়েছে। শহরের গালওয়ে কটেজ, সেন্ট জর্জ স্কুল, বার্লো গঞ্জ এলাকায় পুরোপুরি শাটডাউনের অর্ডার দিয়েছে প্রশাসন। নিত্যপ্রয়োজনীয় সামগ্রী ছাড়া কোনও দোকান খোলা রাখা যাবে না মুসৌরির এই অংশে। আরও সঙ্কটজনক মহারাষ্ট্রের পরিস্থিতি। লাফিয়ে লাফিয়ে বাড়ছে দৈনিক সংক্রমণ। এদিন থেকেই নাগপুরে জারি হয়েছে পূর্ণ লকডাউন। চলবে ২১ মার্চ পর্যন্ত। গত দু’দিন ঔরঙ্গাবাদেও ছিল লকডাউন। আবারও কী জারি হতে পারে লকডাউন? দেশে করোনার বাড়বাড়ন্ত দেখে ফের রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠকে নতুন করে জল্পনা তৈরি হয়েছে জনসাধারণের মনে।

মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপস্থিতি নিয়ে ইতিমধ্যেই কটাক্ষ করেছে বিজেপি। দলের আইটি সেল প্রধান অমিত মালব্য একটি টুইটে লেখেন, ‘দেশের কোভিড পরিস্থিতির আগে কীভাবে রাজনীতিকে প্রাধান্য দেন একজন মুখ্যমন্ত্রী? যে কোনও বিষয়ে কেন্দ্রীয় সরকারের বিরোধীতাই লক্ষ্য হয়ে দাঁড়িয়েছে।’

এদিকে, ক্রমশই বাড়ছে দৈনিক করোনা আক্রান্তের পরিসংখ্যান । গত ২৪ ঘণ্টায় ফের অনেকটাই বৃদ্ধি পেল কোভিডে আক্রান্তের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৯০৩ জন। এর মধ্যে ১৭ হাজার ৮৬৪ জনই মহারাষ্ট্রের বাসিন্দা। গত বছর ৩০ সেপ্টেম্বেরর পর এই প্রথম মহারাষ্ট্রে এত মানুষ ভাইরালের কবলে পড়লেন।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী দেশে এখনও পর্যন্ত মোট করোনায় আক্রান্তের সংখ্য়া পৌঁছেছে ১ কোটি ১৪ লাখ ৩৮ হাজার ৭৩৪। সম্প্রতি সংক্রমণ দ্রুত হারে বাড়তে থাকায় বেড়েছে চিকিৎসাধীন রোগীর সংখ্যাও। এই মুহূর্তে দেশে করোনায় চিকিৎসাধীন ২ লাখ ৩৪ হাজার ৪০৬ জন। একদিনে ফের কোভিডের বলি ১৮৮ জন নাগরিক। যার মধ্যে ৮৭ জন মহারাষ্ট্র এবং ৩৮ জন পঞ্জাবের বাসিন্দা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here