দেশের সময়: বনগাঁ উত্তর বিধানসভা কেন্দ্রের জোট প্রার্থী হিসেবে সিপিআইএমের প্রার্থী হিসেবে পীযূষ কান্তি সাহা নাম ঘোষণা করল দল বুধবার বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে পীযূষ সাহা সহ বাকি অঘোষিত কেন্দ্রগুলির প্রার্থীদের নাম ঘোষণা করেন। এর পাশাপাশি বনগাঁ দক্ষিণ বিধানসভা কেন্দ্রের প্রার্থী বদল করার কথা ঘোষণা করা হয় পীযূষ সাহার নাম ঘোষণা হতেই দাম কর্মীদের মধ্যে বিশেষ করে সিপিআইএম কর্মীদের মধ্যে প্রবল উৎসাহ দেখা দেয়।


বনগাঁর মতিগঞ্জ এলাকার বাসিন্দা পীযূষ বাবু পেশায় বনগাঁর সুভাষনগর জীবনস্মৃতি বিদ্যালয়ের প্রধান শিক্ষক। স্বচ্ছ ইমেজের যুব সমাজের মুখ পীযূষ বাবুর রাজনীতির লড়াই পুরসভার নির্বাচনের মধ্য দিয়ে শুরু। বকলমের তার নেতৃত্বেই বনগাঁ পৌরসভার ১ নম্বর ওয়ার্ড থেকে কাউন্সিলর পদে জয়ী হন অনিন্দিতা সাহা মল্লিক। সেই সূত্রে এলাকার মানুষের কাছে যথেষ্ট পরিচিত মুখ তিনি। এরপর থেকে একটু একটু করে দলীয় কাজে নিজেকে আরও বেশি নিযুক্ত করেছেন পীযূষ সাহা। দলের একজন লড়াকু নেতা হিসেবে সোশ্যাল মিডিয়াতেও যথেষ্ট জনপ্রিয় তিনি। এই কারণে তাঁকে বিভিন্নভাবে বিরোধী পক্ষের চাপ সহ্য করতে হয়েছে।


তিনি মনে করেন, বিজেপি আদ্যোপান্ত একটি সাম্প্রদায়িক দল। এই দলটি কেন্দ্রে থেকেও দেশের গরীব, সাধারন খেটে খাওয়া মানুষদের জন্য কোনোভাবেই কাজে আসে নি। এককভাবে ক্ষমতায় থাকায় কৃষক বিরোধী কৃষি আইনের মতো আইন পাস করে, দেশের একাধিক রাষ্ট্রায়ত্ত সংস্থাকে একের পর এক বিক্রি করে দেশকে দেউলিয়ার পথে নিয়ে যাচ্ছে। তাই তারা এই রাজ্যে ক্ষমতায় এলে এ রাজ্যের মানুষের সর্বনাশ হবে। অন্যদিকে, তৃণমূল এই রাজ্যে গত ১০ বছর ধরে বেকার যুবক যুবতীদের নিয়ে ছিনিমিনি খেলছে। বিভিন্ন প্রকল্পের নামে মানুষকে ভাওতা দিয়ে চটকদারি রাজনীতি চালিয়ে যাচ্ছে তৃণমূল। এই পরিস্থিতিতে রাজ্যের মানুষ বিকল্প খুঁজছেন। আর এর বিকল্প একমাত্র বাম, কংগ্রেস, আইএসএফের জোট। সেই দিক থেকে তিনি নিজের জয়ের ব্যাপারে অনেকটাই নিশ্চিত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here