দেশের সময়: ধনতেরাস উৎসব মূলত ধনসম্পত্তি এবং স্বাস্থ্যের সঙ্গে জড়িত। এই দিনে ধনসম্পত্তির জন্য কুবের দেব এবং রোগমুক্ত সুস্বাস্থ্যের জন্য ধনবন্তরী উপাসনা করা হয়।

কথিত আছে এই দিনেই অমৃতের কলসি নিয়ে আবির্ভাব হয়েছিল ধনবন্তরীর। সেকারণে এই দিনে ধনসম্পত্তি ও স্বস্থ্যের উন্নতির জন্য ধাতু, গয়না এবং বাসনপত্র কেনা হয়। জ্যোতিষশাস্ত্র বলছে ধনতেরাসের দিন সঠিক জিনিস কিনতে পারলে একদিকে যেমন লাভ হয় অন্যদিকে তেমনই অনেক সমস্যারও সমাধান হয়। এক নজরে দেখে নেওয়া যাক, ধনতেরাসে কোন রাশির জন্য কী কেনা উচিত।

মেষ – এই রাশির জাতক জাতিকাদের সোনা বা পিতলের জিনিস কেনা উচিত। এতে স্বাস্থ্য সংক্রান্ত সমস্যার সমাধান হবে এবং সমস্ত ধরনের আর্থিক ক্ষতির থেকে রক্ষা পাবেন। 

বৃষ – এই রাশির মানুষদের যানবাহন, আলমারি বা ইলেকট্রনিক্সের জিনিস কেনা উচিত। তাতে ভাগ্য সঙ্গে থাকবে। পাশাপাশি পারিবারিক জীবনেও বাধা দূর হবে। 

মিথুন – কাঁসার কোনও বাসন বা মূর্তি কিনুন। এতে আপনার সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা ভাল হবে। সন্তানের সমস্যা দূর হবে। 

কর্কট – পিতল বা সোনার জিনিস কেনা উচিত। তাতে মানসিক সমস্যার সমাধান হবে। পাশাপাশি আটকে থাকা কাজও সম্পন্ন হবে। 

সিংহ – জল ভরা তামার পাত্র ঘরে আনুন, ভাল হবে। এতে স্বাস্থ্যের উন্নতি হবে এবং সম্পত্তি সংক্রান্ত সমস্যা কেটে যাবে। 

কন্যা – ইলেকট্রনিক্স বা বৈদ্যুতিক সামগ্রি কেনা আপনার জন্য ভাল। এর ফলে সম্পত্তি সংক্রান্ত সমস্যা কেটে যাবে। পাশাপাশি নতুন কাজের রাস্তা খুলে যাবে। 

তুলা – দেবদেবীর কাঁসার মূর্তি কিনুন। এতে আটকে থাকা কাজ সম্পন্ন হবে। এছাড়া কর্মজীবন এবং সম্পত্তির ক্ষেত্রেও উন্নতি হবে৷

বৃশ্চিক – রুপোর কয়েন বা রুপোর বাসন কিনুন। এর ফলে ঋণ পরিস্থিতির সমাধান হবে ও আর্থিক ক্ষেত্রে উন্নতি দেখা দেবে। এছাড়া স্বাস্থ্য সমস্যা ও দুর্ঘটনা থেকেও রক্ষা পাবেন। 

ধনু – তামার প্রদীপ বা তামার পাত্র কিনুন। তাতে কর্মজীবনে বাধা দূর হবে এবং প্রতিষ্ঠা ও মানসম্মান পাবেন। 

মকর – কাঁসার মূর্তি বা বাসন কিনুন। তাতে জীবনের সংগ্রাম কমবে এবং পারিবারিক সমস্যা দূর হবে। 

কুম্ভ – রুপোর পাত্র বিশেষত জলের পাত্র কিনলে ভাল। তার ফলে মানসিক অবস্থার উন্নতি হবে। এমনকি অর্থ সংক্রান্ত সমস্যারও সমাধান হবে। 

মীন – তামার পাত্র কেনা আপনার জন্য ভাল। এতে কর্মজীবনে মনের মতো করে পরিবর্তন আনতে পারবেন। পাশাপাশি বিয়ে সংক্রান্ত বিষয়গুলিরও উন্নতি হবে৷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here