দেশের সময় ওয়েবডেস্কঃ এক ইন্টেরিয়ার ডিজাইনারকে আত্মহত্যায় প্ররোচনা দিয়েছিলেন‌!‌ সেই অভিযোগে বুধবার সকালে গ্রেপ্তার হলেন সাংবাদিক তথা রিপাবলিক টিভি–র মুখ্য সম্পাদক অর্ণব গোস্বামী। তাঁকে বাড়ি থেকে গ্রেপ্তার করে আলিবাগ পুলিশ। টুইটারে ঘটনার নিন্দা করেছেন প্রকাশ জাভড়েকর, স্মৃতি ইরানির মতো কেন্দ্রীয় মন্ত্রীরা।


২০১৮ সালের মে মাসে আত্মহত্যা করেন ৫৩ বছরের ইন্টিরিয়র ডিজাইনার অন্বয় নাইক ও তাঁর মা কুমুদ নাইক। কনকর্ড ডিজাইনার প্রাইভেট লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ছিলেন অন্বয়। রিপাবলিক টিভির হয়ে কাজ করেছিল এই সংস্থা। 

অন্বয়ের লেখা সুইসাইড নোটে অর্ণব গোস্বামী এবং আরও দু’‌ জনের নাম ছিল। তাঁরা হলেন ফিরোজ শেখ ও নীতেশ সারদা। তাঁরা ৫ কোটি ৪০ লক্ষ টাকা দেননি বলে নোটে অভিযোগ তুলেছিলেন অন্বয়। পাওনা টাকা না দেওয়ার জেরে আর্থিক সমস্যায় পড়েছিলেন তিনি। তাই চরম পদক্ষেপ।
তার পর আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার একটি মামলা দায়ের হয়। কিন্তু ২০১৯ সালে সেই মামলা বন্ধ করে দেয় রাইগড় পুলিশ। ২০২০ সালের মে মাসে মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ জানান, অন্বয়ের মেয়ে তাঁর কাছে অভিযোগ জানিয়েছেন। রিপাবলিক টিভির বিরুদ্ধে ঠিকঠাক তদন্ত হয়নি৷

এর পরই ওই মামলায় সিআইডি তদন্তের নির্দেশ দেন তিনি।


অর্ণবের গ্রেপ্তারিতে তীব্র অসন্তোষ প্রকাশ করেছেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। লিখেছেন, ‘‌যাঁরা আজ সংবাদ মাধ্যমে কাজ করেও অর্ণবের পাশে দাঁড়াননি, তাঁরা আসলে ফ্যাসিবাদকে সমর্থন করছেন।.‌.‌’‌ কেন্দ্রীয় তথ্য সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকর লিখলেন, ‘‌মহারাষ্ট্রে সংবাদ মাধ্যমের স্বাধীনতার ওপর যে আক্রমণ হল, তাঁকে ধিক্কার জানাই।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here