এই মুহূর্তের ট্রেন্ড- তৃণমূল এগিয়ে ২০২ আসনে, বিজেপি ৭৭ ও সংযুক্ত মোর্চা এগিয়ে ২টি আসনে।

দেশের সময় : আজ বাংলার রায়। কার হাতে থাকবে বাংলার সিংহাসন? প্রত্যাবর্তন নাকি পরিবর্তন? আজই মিলবে এই লাখ টাকার প্রশ্নের উত্তর। সেই মাহেন্দ্রক্ষণের সামনে দাঁড়িয়ে গোটা বাংলা। সকাল ৮টা থেকে ভোটগণনা শুরু হয়েছে। করোনা সুরক্ষাবিধির কথা মাথায় রেখে এবার ভোটগণনা পর্ব চলছে। এজন্য বাড়তি সতর্কতা নেওয়া হয়েছে। এদিকে, এক্সিট পোল-এ টানটান লড়াইয়ের আভাস মিলেছে। একুশের মহাসংগ্রামে মূলত দুই প্রধান প্রতিদ্বন্দ্বী তৃণমূল ও বিজেপি। একদিকে, হ্যাটট্রিক করে নবান্নে ফের ফিরতে মরিয়া মমতা ব্রিগেড। অন্যদিকে, সোনার বাংলা গড়তে মুখিয়ে রয়েছে পদ্মশিবির। জোড়াফুল না পদ্মফুল? কোন ফুলকে বেছে নেবে বাংলা, তারই অপেক্ষায় প্রহর গুনছে রাজনৈতিক মহল।

ভোটগণনা চলছে: নন্দীগ্রামে শুভেন্দু অধিকারী এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের হাড্ডাহাড্ডি লড়াই চলছে৷

নৈহাটিতে তৃণমূল প্রার্থী পার্থ ভৌমিক জয়ী।উদয়নারাণপুরে জয়ী তৃণমূল প্রার্থী সমীর কুমার পাঁজা।
তৃণমূল এগিয়ে ২০২ আসনে, বিজেপি ৭৭ ও সংযুক্ত মোর্চা এগিয়ে ২টি আসনে।
< মহিষাদলে ৩৬৪৫ ভোটে এগিয়ে তৃণমূলের তিলক চক্রবর্তী।
< নন্দীগ্রামে দশম রাউন্ড শেষে BJP প্রার্থী শুভেন্দু অধিকারী ১০ হাজার ভোটে এগিয়ে।

সকাল থেকে উত্তর ২৪ পরগনার অশোকনগর বিধানসভা কেন্দ্রে সংযুক্ত মোর্চার প্রার্থী তাপস ব্যানার্জি এগিয়ে থাকলেও এই মুহূর্তে এগিয়ে গেলেন তৃণমূল প্রার্থী নারায়ণ গোস্বামী। অন্যদিকে, চতুর্থ রাউন্ড শেষে বনগাঁ মহকুমার চারটি বিধানসভা কেন্দ্রের মধ্যে দুটিতে এগিয়ে রয়েছেন বিজেপি প্রার্থীরা। বাকি দুটিতে এগিয়ে তৃণমূল। অন্যদিকে, এখনও পর্যন্ত অশোকনগরে আইএসএফ এবং হাবড়ায় তৃণমূল প্রার্থী এগিয়ে রয়েছেন। তৃতীয় রাউন্ড শেষে বাগদা বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী বিশ্বজিৎ দাস ৩৬৬৩ ভোটে এগিয়ে রয়েছেন।

বনগাঁ দক্ষিণ বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী  আলো রানী সরকার ৩২৫৪ ভোটে এগিয়ে। বনগাঁ উত্তর বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী শ্যামল রায় তৃতীয় রাউন্ড শেষে ১৬৭২ ভোটে এগিয়ে।পাশাপাশি, চতুর্থ রাউন্ডের শেষে গাইঘাটা বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী সুব্রত ঠাকুর ৩৪২ ভোটে এগিয়ে রয়েছেন। হাবড়ার বিজেপি প্রার্থী রাহুল সিনহা থেকে ৫৭৯২ ভোটে এগিয়ে রয়েছেন তৃণমূলের জ্যোতিপ্রিয় মল্লিক। অশোকনগরে সংযুক্ত মোর্চার প্রার্থী তাপস ব্যানার্জিকে পেছনে ফেলে তৃণমূল প্রার্থী নারায়ন গোস্বামী ১৪২২ ভোটে এগিয়ে গেলেন।

তৃণমূল এগিয়ে ২০২ আসনে, বিজেপি ৭৭ ও সংযুক্ত মোর্চা এগিয়ে ২টি আসনে৷

জলপাইগুড়ি: জলপাইগুড়ি সদরে এগিয়ে তৃণমূল, বিজেপিএগিয়ে রাজগঞ্জ, মালবাজার, নাগরাকাটা, ধূপগুড়ি, ডাবগ্রাম-ফুলবাড়ি, ময়নাগুড়িতে

শিলিগুড়িতে সপ্তম রাউন্ড শেষে ২৪,৬০০ ভোটে এগিয়ে বিজেপি প্রার্থী শঙ্কর ঘোষ।

এগিয়ে মুকুল, পিছিয়ে ছেলে শুভ্রাংশু

বারইপুর পশ্চিমে তৃণমূল কংগ্রেস প্রার্থী বিমান বন্দ্যোপাধ্যায় ৩৫ হাজার ভোটে এগিয়ে।
দ্বিতীয় রাউন্ড শেষে তৃণমূল কংগ্রেস প্রার্থী রত্না চট্টোপাধ্যায় ১৩৩৭ ভোটে এগিয়ে।

নানুর, লাভপুরে বিজেপিএগিয়ে, বোলপুরে এগিয়ে তৃণমূল।

বীজপুরে পিছিয়ে বিজেপি প্রার্থী শুভ্রাংশু রায়।

খড়দায় এগিয়ে প্রয়াত তৃণমূল প্রার্থী কাজল সিনহা। পিছিয়ে শীলভদ্র দত্ত।

টালিগঞ্জে ৮ হাজার ৫০০ ভোটে এগিয়ে অরূপ বিশ্বাস।

ভবানীপুরে ১০ হাজার ৪৪৭ ভোটে এগিয়ে শোভনদেব চট্টোপাধ্যায়।

জোড়াসাঁকোয় এগিয়ে বিজেপি প্রার্থী মীনাদেবী পুরোহিত।

যাদবপুরে পিছিয়ে সুজন চক্রবর্তী।

চন্দননগরে এগিয়ে তৃণমূল প্রার্থী ইন্দ্রনীল সেন।

বারাসতে এগিয়ে চিরঞ্জিৎ।

রাজারহাট-গোপালপুরে এগিয়ে তৃণমূলের অদিতি মুন্সী।

ব্যারাকপুরে এগিয়ে TMC প্রার্থী রাজ চক্রবর্তী।

বিধাননগরে প্রথম রাউন্ডে এগিয়ে তৃণমূল প্রার্থী সুজিত বসু৷

প্রথম রাউন্ডের গণনায় ৯০০ ভোটে এগিয়ে তৃণমূলের সোহম চক্রবর্তী।

 বেহালা পশ্চিমে এগিয়ে তৃণমূলের পার্থ চট্টোপাধ্যায়।

সিঙ্গুরে এগিয়ে তৃণমূল৷

মাটিগাড়া-নকশালবাড়িতে এগিয়ে BJP প্রার্থী আনন্দময় বর্মণ।

তমলুকে এগিয়ে BJP প্রার্থী হরেকৃষ্ণ বেরা।

কালিম্পঙে এগিয়ে বিনয়পন্থী মোর্চার রুদেন সাদা লেপচা ৷

ডোমজুড়ে পিছিয়ে রাজীব বন্দ্যোপাধ্যায়

দক্ষিণ হাওড়ার তৃণমূল প্রার্থী নন্দিতা চৌধুরী ৫ হাজার ভোটে এগিয়ে, ২২০০ ভোটে এগিয়ে শিবপুর কেন্দ্রের TMC প্রার্থী মনোজ তিওয়ারি।

আজ নজরে নন্দীগ্রাম। নন্দীগ্রামে গণনাকেন্দ্রের ছবি।হাড্ডাহাড্ডি লড়াইয়ের ইঙ্গিত মিলেছিল বুথফেরত সমীক্ষাতেই। রবিবার সকালে গণনা শুরু হওয়ার পর তেমনটাই চোখে পড়ছে। সকালে পোস্টাল ব্যালটে প্রথমে গণনা শুরু হয়। তাতে সকাল ৯টা পর্যন্ত ৭৯টি আসনে এগিয়ে তৃণমূল। বিজেপি এগিয়ে ৭৩টি আসনে। বাম-কংগ্রেস এবং ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্টের সংযুক্ত মোর্চা এগিয়ে রয়েছে ৪টি আসনে।

পোস্টাল ব্যালটের গণনা অনুযায়ী, এ বারের সবচেয়ে গুরুত্বপূর্ণ আসন নন্দীগ্রামে এগিয়ে রয়েছে তৃণমূল। খড়্গপুর সদর, করণদিঘি, হেমতাবাদ, বারুইপুর পূর্ব এবং পশ্চিমেও এগিয়ে রয়েছে তৃণমূল। ঘাটালে এগিয়ে বিজেপি। রায়গঞ্জ এবং কৃষ্ণনগরেও এগিয়ে বিজেপি।

টালিগঞ্জে এগিয়ে বিজেপি প্রার্থী বাবুল সুপ্রিয়।

আসানসোল দক্ষিণ কেন্দ্রে এগিয়ে তৃণমূলের সায়নী ঘোষ।

শিবপুরে এগিয়ে তৃণমূল প্রার্থী মনোজ তিওয়ারি।

বালিগঞ্জে এগিয়ে TMC প্রার্থী সুব্রত মুখোপাধ্যায়, কলকাতা বন্দরে এগিয়ে ফিরহাদ হাকিম।

বাঘমুণ্ডি কেন্দ্রে এগিয়ে সংযুক্ত মোর্চার প্রার্থী নেপাল মাহাত

ভাটপাড়ায় এগিয়ে বিজেপি-র পবন সিং।

রাজারহাট-নিউটাউনে এগিয়ে তৃণমূল প্রার্থী তাপস চট্টোপাধ্যায়।

 মহিষাদলে তৃণমূল প্রার্থী তিলক চক্রবর্তী এগিয়ে।
হেমতাবাদ ও করণদিঘিতে এগিয়ে তৃণমূল।

আজ ১০৮ কেন্দ্রে ভোটগণনা। ২১৩২ জন প্রার্থীর ভাগ্যপরীক্ষা।

আজ বাংলার ২৯২ আসনে ফল ঘোষণা। দুটি আসনে ভোটপ্রক্রিয়া স্থগিত হয়েছে। করোনায় প্রার্থীদের মৃত্যুর জেরে সামশেরগঞ্জ ও জঙ্গিপুর আসনে ভোটপ্রক্রিয়া স্থগিত হয়ে যায়। চলতি মাসেই নির্বাচন ওই দুই কেন্দ্রে।

পালাবদল না প্রত্যাবর্তন? রায় জানতে মুখিয়ে বাংলা।

রাজ্যের ভোট প্রার্থীদের ভাগ্যগণনার কাজ সকাল থেকেই ভোটকেন্দ্রে প্রবেশের জন্য নিয়ম বিধি মেনে কাজ শুরু হয়েছে গণনা কেন্দ্রেও ভেতরে প্রবেশ করছেন তাদের করণা পরীক্ষার রিপোর্ট অথবা ভ্যাকসিন নেওয়ার রিপোর্ট দেখে তাড়াতাড়ি কেন্দ্রে ঢোকানো হচ্ছে।উত্তর ২৪ পরগনা জেলায় মোট বিধানসভা কেন্দ্রের সংখ্যা ৩৩ টি। মোট প্রার্থী সংখ্যা ২৩৬ জন। মোট পোলিং স্টেশন ১০৯৯৪ টি। মোট ভোটার ৭৯ লক্ষ ৯১ হাজার ১০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৪০ লক্ষ ৮ হাজার ৮১৯ জন এবং মহিলা ভোটার ৩৯ লক্ষ ৮২ হাজার ১৯১ জন। জেলার পাঁচটি মহকুমার এই ৩৩ টি কেন্দ্রের জন্য মোট গণনা কেন্দ্র আটটি। এরমধ্যে বনগাঁ মহকুমার বনগাঁ উত্তর, বনগাঁ দক্ষিণ, বাগদা এবং গাইঘাটা- চারটি বিধানসভা কেন্দ্রের ভোট গণনা হচ্ছে বনগাঁ দীনবন্ধু মহাবিদ্যালয়ে। বারাসত মহাকুমার হাবরা, অশোকনগর, বারাসত এবং দেগঙ্গা কেন্দ্রের ভোট গণনা হচ্ছে বারাসত গভমেন্ট কলেজ। আমডাঙ্গা এবং মধ্যমগ্রাম কেন্দ্রের গণনা হচ্ছে বারাসত প্যারীচরণ সরকার হাইস্কুলে। বিধাননগর মহকুমার রাজারহাট নিউটাউন, বিধাননগর এবং রাজারহাট গোপালপুর- এই তিন কেন্দ্রের গণনা হচ্ছে বিধাননগর কলেজে। ব্যারাকপুর মহকুমার বিজপুর, নৈহাটি, ভাটপাড়া, জগদ্দল, নোয়াপাড়া এবং ব্যারাকপুর কেন্দ্রের গণনা হচ্ছে ব্যারাকপুরের রাষ্ট্রগুরু সুরেন্দ্রনাথ কলেজের কমার্স ক্যাম্পাসে। পাশাপাশি খড়দা, দমদম উত্তর, পানিহাটি, কামারহাটি, বরানগর এবং দমদম কেন্দ্রের গণনা হচ্ছে পানিহাটির গুরু নানক ডেন্টাল কলেজে। অন্যদিকে, বসিরহাট মহকুমার স্বরূপনগর এবং বসিরহাট দক্ষিণ কেন্দ্রের গণনা হচ্ছে বসিরহাট হাই স্কুলে। এই মহকুমার বাদুড়িয়া, মিনাখা, হাড়োয়া, সন্দেশখালি, বসিরহাট উত্তর এবং হিঙ্গলগঞ্জ কেন্দ্রের গণনা হচ্ছে বসিরহাট পলিটেকনিক কলেজে। সব কেন্দ্রের ক্ষেত্রে গড়ে কমপক্ষে ১৭ রাউন্ড এবং ঊর্ধ্বে সর্বোচ্চ ২৫ গণনা হবে।

বিস্তারিত আসছে… পেজটি কিছুক্ষণ অন্তর রিফ্রেশ করতে থাকুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here