দেশের সময় ওয়েবডেস্কঃ এ এক অন্য ছবির দেখা মিলল তপসিয়ার তৃণমূল ভবনের সামনে। ২৩টি জেলার ২৬০ জন যুব তৃণমূলকর্মী সকাল থেকে বসে রয়েছেন রাস্তায়। হাতে দলীয় পতাকা, গলায় ঝোলানো প্ল্যাকার্ডে লেখা ‘দলনেত্রীর কাছে একটি বিশেষ বার্তা।’


মূল ফটকের দু’দিকে বসে রয়েছেন তৃণমূলকর্মীরা। বেশ কয়েকজন মহিলাও রয়েছেন অবস্থানরতদের মধ্যে। তাঁদের সামনে দিয়েই তৃণমূল ভবনে ঢোকেন রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন, বারাসতের সাংসদ কাকলি ঘোষ দস্তিদার।

জানা গিয়েছে, অবস্থানরতদের মধ্যে থেকে কয়েক জনকে ভিতরে ডাকা হয়েছিল। কিন্তু তাতেও সমাধান হয়নি। বেলা সওয়া তিনটে নাগাদ অবস্থানরত তৃণমূলকর্মীদের বোঝাতে আসে কলকাতা পুলিশ। তাঁদের বলা হয়, উঠে যাওয়ার জন্য। কিন্তু তাঁরাও নাছড়বান্দা। নেত্রীকে বার্তা না দিয়ে তাঁরা কিছুতেই উঠবেন না।


তবে কী বার্তা তা বিক্ষোভকারীরা বলতে চাননি। অবস্থানরত এক তৃণমূলকরমী বলেন, ‘আমরা কিছু নির্দিষ্ট দাবি নিয়ে এসেছি।” এরপর এই ভাবে দীর্ঘক্ষণ চলার পর তৃণমূল রাজ্য সভাপতি সুব্রত বক্সীর তরফে এক নেতা বাইরে এসে তাঁদের সঙ্গে কথা বলেন। আশ্বাস দেওয়া হয় তাঁদের সব কথা দল শুনবে। এরপর বেলা সওয়া তিনটে নাগাদ তাঁরা অবস্থান তুলে নেন ২৩টি জেলা থেকে আসা তৃণমূলকর্মীরা।

তাঁরা বলেন, “আমরা এলাকায় যথাযথ সম্মান পাচ্ছিনা। সেই কারণে আমরা আজ ভবনের সামনে এসেছিলাম। দলের সঙ্গে কথা হয়েছে। দল গুরুত্ব দিয়ে দেখবে, সমস্যা সমাধান করবে বলে আশ্বাস দিয়েছে। তাই আমরা উঠে যাচ্ছি।” অবস্থানকারীদের বলা হয়েছে, আগামী বৃহস্পতিবার তৃণমূল রাজ্য সভাপতি সুব্রত বক্সী তাঁদের সঙ্গে দেখা করবেন। এরপর মমতা বন্দ্যোপাধ্যায় জিন্দাবাদ, মা-মাটি-মানুষ জিন্দাবাদ স্লোগান দিতে দিতে তৃণমূল ভবনের সামনে থেকে চলে যান তাঁরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here