দেশের সময়,বনগাঁ: সরকারের দেওয়া স্কুলের ছাত্রদের পোশাক ছাত্রদেরকে না দিয়েই টাকা তুলে নেওয়া হয়েছে। এমনই অভিযোগ করলেন স্কুলের নতুন প্রধান শিক্ষক। উত্তর ২৪ পরগনা জেলার গোপালনগরের নহাটা উচ্চ বিদ্যালয়ে বর্তমান প্রধান শিক্ষক বিশ্বজিৎ বৈদ্য বনগাঁর এস ডি ও -র কাছে ১১ নভেম্বর এব্যাপারে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

তার অভিযোগ, ২০১৮-১৯ শিক্ষা বর্ষে পঞ্চম থেকে অষ্টম শ্রেণীর ৮১৫ জন ছাত্রের মধ্যে ৭১৮ জন ছাত্রছাত্রী পোশাকের জন্য প্রকৃত টাকা পেয়েছে। কিন্তু হিসাবে দেখানো হচ্ছে ৭৯২ জন টাকা পেয়েছে। ৭৪ জন ছাত্রের ২৯ হাজার ৬০০ টাকা তছরুপের অভিযোগ তুলেছেন বর্তমান প্রধান শিক্ষক। অভিযোগের তীর স্কুলের প্রাক্তন ভারপ্রাপ্ত শিক্ষকের বিরুদ্ধে।

অভিযোগ পেয়ে তদন্ত শুরু করেছে স্কুল পরিদর্শক, এসডিও সকলেই। প্রধান শিক্ষক বিশ্বজিৎ বৈদ্যের অভিযোগ, স্কুলের ড্রপ আউট ছাত্রদের বিষয়ে এক প্যারাটিচারকে ছাত্রদের বাড়ি পাঠিয়ে তাদের স্কুলে না আসার কারণ জানতে চাওয়া হলে তারা এবং তাদের অভিভাবকরা বলেন, স্কুল থেকে দেওয়া পোশাক তারা পায়নি। তাই তারা স্কুলে যাচ্ছে না। এ ব্যাপারে স্কুলের রেজিস্টার খুলে দেখা যায়, ওই সব ছাত্রের নামে পোশাক দিয়ে দেওয়ার হিসেব রাখা হলেও আদবে তারা পায়নি। খাতায় সই করে টাকা তুলে নেওয়া হয়েছে।

যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন প্রাক্তন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নিখিলরঞ্জন তালুকদার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here