দেশের সময় ওয়েবডেস্কঃ নিউটাউন এলাকায় গতকাল দুপুরে নাকা চেকিং চলার সময়ে ধরা পড়েছেন দুই যুবক। তাঁরা নিজেদের সাংবাদিক পরিচয় দিয়ে পুলিশকে হুমকি দেন বলে অভিযোগ। এর পর দুজনকে আটক করলে তাঁদের কাছে দুটি প্রেস আইকার্ড ও একটি বুম পাওয়া যায়।

পুলিশ জানিয়েছে, আইকার্ড দুটি আলাদা আলাদা চ্যানেলের। তাও আবার সেগুলির মেয়াদ অনেক দিন আগেই উত্তীর্ণ। আবার যে লোগো পাওয়া গেছে, সেটি অন্য এক চ্যানেলের। এই সব দেখেই পুলিশের সন্দেহ হয়, তাঁরা ভুয়ো সাংবাদিক। পুলিশের জিজ্ঞাসাবাদে সঠিক উত্তর দিতে না পারায় দুজনকেই গ্রেফতার করা হয়। আজ, রবিবার তাঁদের বারাসত আদালতে তোলা হয়। তাঁদের বাড়ি বিহার ও ঝাড়খণ্ডে।

পুলিশ সূত্রের খবর, গতকাল দুপুরে নিউটাউন অ্যাক্সিস মলের কাছে নাকা চেকিং চলছিল। সেই সময় বিন্ধাচল সিং ও বিট্টু কুমার সিং নামের দুই যুবক একটি ওলা গাড়ি করে আসে, সেই গাড়ি চেকিংয়ের জন্য দাঁড় করানো হয়। সেই সময়ে গাড়ির ভেতরে থাকা দুজন পুলিশের কাজে বাধা দিতে থাকে এবং পুলিশকে হুমকি দেয় বলে অভিযোগ। তাঁরা নিজেদের নিউজ রিপোর্টার বলে পরিচয় দেন।

সেই সময় পুলিশ তাঁদের পরিচয়পত্র দেখতে চাইলে প্রথমে তারা পরিচয়পত্র দেখাতে অস্বীকার করে এর পরে তাঁদের আটক করে থানায় নিয়ে যাওয়া হলে তাঁদের কাছ থেকে একটি বুম মাইক্রোফোন পাওয়া যায়, যেটিতে কেকেডি নিউজ লেখা রয়েছে। এর পাশাপাশি বিন্ধাচল সিংয়ের নামে দুটি মেয়াদ উত্তীর্ণ নিউজ পোর্টালের আই কার্ডও পাওয়া যায়। বিন্ধাচল সিংকে তাতে ‘প্রাইম টুডে’-র ব্যুরো চিফ আর ‘ক্রাইম এক্সপোজার’-এর বর্ধমান জেলার ডিস্ট্রিক্ট রিপোর্টার বলে পরিচয় দেওয়া হয়েছে।

এই সমস্ত তথ্য হাতে পাওয়ার পর তা নিয়ে জিজ্ঞাসাবাদ করা হলে সঠিক উত্তর দিতে না পারায় তাঁদের গ্রেফতার করা হয়। তাঁরা আদৌ সাংবাদিক কিনা এবং এই সমস্ত আই কার্ড এবং বুম দেখিয়ে কোনো অসামাজিক কাজ করতেন কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here