দেশের সময় ওয়েবডেস্কঃ এক শনিবার যোগ দিয়েছিলেন গেরুয়া শিবিরে। ঠিক আট দিনের মাথায় আরএক শনিবার শুভেন্দু অধিকারীকে সংবর্ধিত করতে চলেছে ভারতীয় জনতা পার্টি। হেস্টিংসের নির্বাচনী কার্যালয়ে শুভেন্দু-সহ মেদিনীপুরের মঞ্চে যোগ দেওয়া ৯ বিধায়ক, বর্ধমান পূর্বের সাংসদ সুনীল মণ্ডল ও প্রাক্তন সাংসদ দশরথ তিরকেকে সংবর্ধনা দেবে বিজেপি।
বেলা ১২টায় শুভেন্দুর হেস্টিংসে পৌঁছনোর কথা। এর মধ্যে দুটি কর্মসূচি করেছেন নন্দীগ্রাম আন্দোলনের নেতা। এক, পূর্ব বর্ধমানের পূর্বস্থলীতে জনসভা এবং বৃহস্পতিবার কাঁথিতে রোড শো এবং সভা। এর মধ্যে একদিন মুকুল রায়ের সল্টলেকের বাসভবনে গিয়ে বৈঠকও করেন নব্য বিজেপি নেতা। তবে এখনও দলীয় কার্যালয়ে আসেননি।


এর আগে মুকুল রায় ও শোভন চট্টোপাধ্যায়ের মতো হেভিওয়েট তৃণমূল নেতারা বিজেপিতে যোগ দেওয়ার পর তাঁদেরও সংবর্ধিত করা হয়েছিল রাজ্য দফতরে। শুভেন্দু-সহ বাকিদের ক্ষেত্রেও তার অন্যথা হচ্ছে না।

জানা গেছে কয়েকটি দলীয় সভার পর রাজ্য বিজেপি–র প্রধান নির্বাচনী দপ্তরে যাবেন তিনি। জানা গেছে, বেলা ১২টা নাগাদ হেস্টিংসের ওই দপ্তরে যাবেন তিনি। সেখানে হতে পারে বৈঠক।
এমনিতে বঙ্গ বিজেপি–র রীতি, কেউ দলে যোগ দিলে তাঁকে সম্বর্ধনা দেওয়া হয়। এর আগে মুকুল রায় এবং শোভন চট্টোপাধ্যায়কেও দেওয়া হয়েছে। মনে করা হচ্ছে, এবার পালা শুভেন্দুর। প্রাক্তন এই তৃণমূলমন্ত্রী সহ যেসব নেতারা অমিত শাহর উপস্থিতিতে বিজেপি–তে যোগ দিয়েছেন, তাঁদের সকলকেই সম্বর্ধনা দেওয়া হবে। 

জানা গেছে, শুভেন্দুর সঙ্গেই কলকাতায় আসছেন মেদিনীপুরের সভায় বিজেপি–তে যোগ দেওয়া ন’‌ বিধায়ক, দুর্গাপুর পূর্বের তৃণমূল ছেড়ে আসা সাংসদ সুনীল মণ্ডল ও আলিপুরদয়ারের প্রাক্তন সাংসদ দশরথ তিরকে। খবর, তাঁদের সকলকেই হেস্টিংসে উপস্থিত থাকতে বলা হয়েছে। এও জানা গেছে, ওই সম্বর্ধনার পর নবাগতদের নিয়ে বৈঠকে বসবে বিজেপি। কে, কোথায়, কীভাবে কাজ করবেন সেই দায়িত্বভার বুঝিয়ে দেওয়া হবে। 

বৈঠকে থাকবেন পশ্চিমবঙ্গে বিজেপি–র পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়, রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, সর্বভারতীয় সহসভাপতি মুকুল রায়। ৭ জানুয়ারি নন্দীগ্রামে সভা করবেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। পরের দিন ৮ জানুয়ারি ওই জায়গায় বিজেপি–র সমাবেশ হবে বলে ঘোষণা করেছেন শুভেন্দু। সেই সভার প্রস্তুতি নিয়েও আলোচনা হতে পারে আগামীকালের বৈঠকে।

এদিনের কর্মসূচিতে উপস্থিত থাকার কথা বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, সর্বভারতীয় সহ সভাপতি মুকুল রায়, পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়দের। সংবর্ধনা অনুষ্ঠানের পর একটি বৈঠকও হওয়ার কথা।
প্রসঙ্গত ৭ জানুয়ারি নন্দীগ্রামে যাওয়ার কথা মমতা বন্দ্যোপাধ্যায়ের। গতকাল শুভেন্দু জানিয়েছেন তিনি ৮ তারিখে পাল্টা সভা করবেন। মমতার উদ্দেশে শুভেন্দু বলেন, “আপনি ৭ তারিখে পুলিশ দিয়ে লোক জড়ো করবেন। আমি ৮ তারিখে ভালবাসা দিয়ে লোক জোগার করব। মাননীয়া ৭ তারিখ যা বলবেন আমি ৮ তারিখ ধরে ধরে তার জবাব দিয়ে দেব।” সেই সভা নিয়েও কালকের বৈঠকে আলোচনা হতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here