দেশের সময় ওয়েবডেস্কঃ করোনাভাইরাসের সংক্রমণ রুখতে দেশজুড়ে তিন সপ্তাহের জন্য চলছে লকডাউন। এর মাঝেই রাজ্যে তাপমাত্রাও বেড়েছিল বেশ খানিকটা। সংক্রমণ রুখতে বাড়িতে থাকাই সবচেয়ে নিরাপদ। তাই এই নিয়ম না মেনে উপায় নেই। কিন্তু গত কয়েকদিনের ভ্যাপসা গুমোট গরমে অসহনীয় হয়ে উঠেছিল বঙ্গবাসীর জীবনে। তার মধ্যেই পাওয়া গেল সাময়িক স্বস্তি। বুধবার সন্ধে নামতেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় শুরু হয়েছে বৃষ্টি। সঙ্গে বইছে ঝোড়ো হাওয়াও।
আলিপুর আবহাওয়া দফতর পূর্বাভাস দিয়েছিল যে বুধবার বিজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়।

পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, হাওড়া, দক্ষিণ চব্বিশ পরগনা—-এইসব জেলায় বৃষ্টির সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বইবে ঝোড়ো হাওয়াও। কলকাতার সর্বত্র বৃষ্টি শুরু না হলেও দক্ষিণ কলকাতার কয়েকটি অংশ যেমন-বেহালা, সন্তোষপুর—-এইসব জায়গায় ঝড়বৃষ্টি শুরু হয়েছে বলে খবর। অন্যদিকে উলুবেড়িয়াতে আবার শিলাবৃষ্টি হচ্ছে।

হাওয়া অফিস আগেই জাইয়েছিল আজ সারাদিন পরিষ্কার থাকবে আকাশ। সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশেই থাকবে। সেই মতোই আজ সারাদিন ঝলমলে ছিল আবহাওয়া। দিনের বেলা রোদের তেজ ছিল ভালই। আজ শহর কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৬.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। আর সর্বনিম্ন তাপমাত্রা ২৬.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৪ শতাংশ এবং সর্বনিম্ন ২১ শতাংশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here