দেশের সময় ওয়েবডেস্ক:একুশের ভোট ময়দানে চমকের পর চমক। মোদীর ব্রিগেডে মহাগুরুর এন্ট্রি। সৌরভ গঙ্গোপাধ্যায়ের পর এবার জোরালো জল্পনায় মহাগুরু মিঠুন চক্রবর্তীর নাম। ব্রিগেডের মাঠে মোদীর সভায় এবার অতিথি স্বয়ং বাঙালির ডিস্কো ডান্সার। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, গেরুয়া শিবিরে বাঙালি মহাতারকার যোগদানের জল্পনায় শিলমোহর ৷

জল্পনার শুরু বসন্তপঞ্চমীর সকাল থেকে। বঙ্গোপসাগরের রাজনীতির ঢেউ ঝড় তোলে আরবসাগরেও। ১৬ ফেব্রুয়ারি সরস্বতী পুজোর সকালে মিঠুন চক্রবর্তীর মুম্বইয়ের বাড়িতে যান আর এসএস প্রধান মোহন ভাগবত। দীর্ঘক্ষণ কথা হয় দুজনের মধ্যে। যদিও সেদিন সৌজন্য সাক্ষাত ও আধাত্মিকতার প্রসঙ্গের বাইরে অন্য কিছু নিয়ে আলোচনা হয়েছে কিনা তা বলেননি মহাগুরু। মিঠুন বলেছিলেন, এর মধ্যে কোনও রাজনীতি নেই।

তবে মোদীর মেগা ব্রিগেডকে কেন্দ্র করে রাজনীতির মাঠে সুস্পষ্টভাবে ভেসে উঠেছে মিঠুন চক্রবর্তীর নাম। গেরুয়া শিবিরের অন্দরমহল বলছে, রবিবারের সভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গেই থাকবেন বাঙালির প্রথম সুপারস্টার। তাঁর জন্য পদ্মশিবিরে তৈরি হয়েছে বিশেষ অনুষ্ঠান সূচি। রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছে, বাংলার ভোট ময়দানের সাম্প্রতিক ইতিহাস এই সব কিছুকেই যোগদানের ইঙ্গিত বলেই সুস্পষ্ট করছে।

বৃহস্পতিবার দলের কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠকে বাংলায় প্রথম দু’দফার ভোটে প্রার্থী তালিকা চূড়ান্ত করে ফেলেছেন নরেন্দ্র মোদী-অমিত শাহরা। মনে করা হয়েছিল, শুক্রবার তৃণমূল পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা প্রকাশ করে দেওয়ার পর বিজেপিও প্রথম তালিকা প্রকাশ করবে। কিন্তু দিলীপ ঘোষরা তা করেননি। বরং বিজেপি সূত্রে বলা হচ্ছে, তাঁদের প্রথম তালিকা প্রকাশ হবে রবিবার বিগ্রেডে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জনসভার পর।


কেন এই সিদ্ধান্ত?
বিজেপি সূত্রে বলা হচ্ছে, প্রথম দু’দফায় ভোট হবে দক্ষিণবঙ্গের পাঁচ জেলায়—দুই মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া ও ঝাড়গ্রামে। প্রধানমন্ত্রীর ব্রিগেড সভার আয়োজনে দলের দক্ষিণবঙ্গের নেতা ব্যস্ত। এই সব জেলা থেকেও মোদীর সভায় কর্মী সমর্থকরা আসবেন। এ বার বিজেপির প্রার্থী হওয়ার জন্য দলের মধ্যে যে পরিমাণ আগ্রহ ও দাবি রয়েছে, সেটাই চিন্তা বাড়িয়েছে কৈলাস বিজয়বর্গীয়দের। দিলীপ ঘোষের কথায়, একেকটি আসন পিছু ২৫ জন করে টিকিট প্রত্যাশী রয়েছেন। ফলে প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার সঙ্গে সঙ্গেই মান অভিমান পর্ব শুরু হয়ে যেতে পারে। তার প্রভাব পড়তে পারে ব্রিগেডের আয়োজনে। সেই কারণে প্রধানমন্ত্রীর সভার পরই তালিকা ঘোষণা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তবে বিজেপি সূত্রে এও জানা গিয়েছে, যে সব প্রার্থীর নাম চূড়ান্ত হয়েছে, তাঁদের তলে তলে জানিয়ে দেওয়া হয়েছে। যাতে মনোনয়ন পেশ করার জন্য তাঁরা হলফনামা প্রস্তুত করা শুরু করে দিতে পারেন।

অন্যদিকে, রাজনৈতিক মহলের একাংশের মতে, প্রসেনজিৎ থেকে সৌরভ, মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর জন্য যে তারকা মুখ খুঁজছিল গেরুয়া শিবির সেই অনুসন্ধান বোধহয় এবার শেষ হল। তাই এযাবৎকালের দলে যোগদানের সমস্ত নজির ভেঙে স্বয়ং নরেন্দ্র মোদীর হাত ধরেই পদ্মাভিষেক হতে চলেছে প্রাক্তন তৃণমূল সাংসদ ও মহাতারকা মিঠুন চক্রবর্তীর। ভোট বাজারের সমস্ত জল্পনা ইঙ্গিত করছে শুধু একটি দিকেই। সেই সম্ভাবনা কতটা সত্যি তার উত্তর দেবে রবিবারের মেগা ব্রিগেড। মঞ্চে মহাগুরু মিঠুন চক্রবর্তীর উপস্থিতি পাল্টে দিতে পারে বঙ্গ ময়দানের অনেক ভোট সমীকরণ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here