দেশের সময় ওয়েবডেস্কঃ অর্থনীতিবিদ অশোক লাহিড়ীর মতো ভুল করলেন না মিঠুন চক্রবর্তী। বাজপেয়ী ও মনমোহন সরকারের প্রাক্তন অর্থনৈতিক উপদেষ্টা অশোক লাহিড়ীকে আলিপুরদুয়ারে প্রার্থী করেছিলেন নরেন্দ্র মোদী। বাংলায় শিল্পায়ন ও উন্নয়নের যে বার্তা প্রধানমন্ত্রী দিচ্ছেন, অশোককে তারই কাণ্ডারী করার বার্তা দিতে চেয়েছিলেন। কিন্তু অশোকবাবু বাংলার ভোটারই হননি। তাই শেষ পর্যন্ত আলিপুরদুয়ারে প্রার্থী হতে পারেননি।
কিন্তু মিঠুন চক্রবর্তী সেই ভুল করলেন না। ছোটবেলায় কলকাতায় জোড়াবাগান থানার পিছনে থাকতেন মিঠুন। তাঁর বোন থাকেন রাজা মণীন্দ্র রোডের একটি বাড়িতে। কলকাতায় এলে সেই বাড়িতেই ওঠেন মহাগুরু। ওই বাড়ির ঠিকানাতেই ভোটার হলেন মিঠুন চক্রবর্তী।

বাংলায় বিজেপির এখনও ১৯ জন প্রার্থীর নাম ঘোষণা বাকি। সেই সঙ্গে কলকাতার কাশীপুর-বেলগাছিয়া এবং চৌরঙ্গী আসনে প্রার্থী বদল করতে হবে। অর্থাৎ মিঠুন চক্রবর্তীকে প্রার্থী করার সুযোগ রয়েছে। মিঠুন যেহেতু উত্তর কলকাতাতেই বড় হয়েছেন, তাই কাশীপুরের আসনে তাঁর প্রার্থী হওয়ার সম্ভাবনা নিয়ে জল্পনা শুরু হয়েছে।


৭ মার্চ ব্রিগেডে মোদীর সভায় বিজেপিতে যোগ দেওয়ার পরই মিঠুন বলছেন, তিনি প্রার্থী হতে একেবারে যে অরাজি, তা নন। দলের শীর্ষ নেতৃত্ব প্রস্তাব দিলে তিনি তা বিবেচনা করবেন। সেই সঙ্গে মানুষের জন্য কাজ করার উদ্দেশে ১০ দফা কর্মসূচির কথাও বলছেন মহাগুরু।

বিজেপির রাজ্য নেতাদের মতে, মিঠুন বাংলা ও বাঙালির গর্ব। লড়াই করে উঠে এসে সাফল্য পেয়েছেন তিনি। সেই মানুষটি বিজেপিতে সামিল হওয়াই দলের ভাল হয়েছে বইকি। তিনি প্রার্থী হলেও ভাল বার্তা যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here