দেশের সময় , বাগদা: গ্রামের ভেতরেই নিজেদের এলাকায় ভোট গ্রহণ কেন্দ্র চালু করার দাবিতে পথ অবরোধ করলেন গ্রামের বাসিন্দারা। দাবি মানা না হলে ভোট বয়কট করবেন বলে জানিয়েছেন গ্রামবাসীরা। বাগদার সিন্দ্রানি এলাকার এই ঘটনায় প্রশাসনিক মহলে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

জানা গেছে, বাগদা ব্লকের সিন্দ্রানি গ্রাম পঞ্চায়েতের হরিনগর গ্রামের ভোটার সংখ্যা ৭০০ জন। আর পাশের খড়েরমাঠ গ্রামের ভোটার সংখ্যা মাত্র ২৫২ জন। অথচ এই দুই গ্রাম মিলিয়ে যে একটিমাত্র ভোট গ্রহণ কেন্দ্র রয়েছে তা রয়েছে খড়ের মাঠ গ্রামে।

খড়েরমাঠ প্রাথমিক বিদ্যালয়ের এই ভোটগ্রহণ কেন্দ্রের ভোট দিতে গেলে হরিনগর গ্রামের বাসিন্দাদের প্রায় ৫ কিলোমিটার পথ অতিক্রম করতে হয়। এই অভিযোগ তুলে হরি নগর গ্রামের বাসিন্দারা জানান ভোটের দিন গাড়িঘোড়া না চলায় ভোট দিতে গেলে খুব সমস্যায় পড়তে হয়।

কোন রাজনৈতিক দলের গাড়িতে গেলে সে ক্ষেত্রে অন্য সমস্যা দেখা দেয়। এ ব্যাপারে গ্রামের বাসিন্দারা বহুবার প্রশাসনের কাছে আবেদন জানিয়েছিলেন যে তাদের গ্রামে ভোট গ্রহণ কেন্দ্র খোলা হোক। কিন্তু অভিযোগ, প্রশাসন এ ব্যাপারে এখনো পর্যন্ত কোনো ব্যবস্থা গ্রহণ না করায় এবছর তারা ভোট বয়কট এর সিদ্ধান্ত নিয়েছেন। নিজেদের দাবির সমর্থনে গ্রামের লোকেরা মঙ্গলবার সকাল থেকে বনগাঁ-দত্তফুলিয়া রোড অবরোধ করে রাখেন।

এইভাবে প্রায় প্রায় দুঘন্টা অবরোধ চলার পর প্রশাসনের পক্ষ থেকে ঘটনাস্থলে উপস্থিত হন সরকারি প্রতিনিধিরা। তারা গ্রামবাসীদের সঙ্গে কথা বলে আশ্বস্ত করেন যে, আপাতত এবারের ভোটে ভোটারদের জন্য সরকারিভাবে গাড়ির ব্যবস্থা করা হবে। ভবিষ্যতে যাতে এই গ্রামে নতুন ভোট গ্রহণ কেন্দ্র চালু করা যায়, সে ব্যাপারেও প্রশাসন পদক্ষেপ করবে। এই আশ্বাসের পর অবরোধ উঠে যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here