দেশের সময়: বৃস্পতিবার রাজ্যে ষষ্ঠ দফার নির্বাচন। আর এই পর্যায়ে উত্তর পরগনা জেলার বিভিন্ন কেন্দ্র রয়েছে। এর মধ্যে অন্যতম হেভিওয়েট কেন্দ্র রয়েছে হাবরা এবং অশোকনগর। এইসব কেন্দ্রগুলিতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

এই মুহূর্তে রাজ্যে করোনা পরিস্থিতি যথেষ্ট উদ্বেগজনক। তারই মধ্যে ষষ্ঠ দফার নির্বাচন বৃহস্পতিবার। এর জন্য বুধবার বিভিন্ন ডিসি আরসি কেন্দ্রে হাজির ভোট কর্মীরা। এদিন বনগাঁ কলেজের ডিসিআরসি কেন্দ্রে গিয়ে দেখা গেল, প্রশাসনের পক্ষ থেকে সেখানে মাইক প্রচার করা হচ্ছে যে, ভোট কর্মীরা যেন নিজেদের মধ্যে দূরত্ব বজায় রেখে তাদের কাজকর্ম করেন। যদিও বাস্তব চিত্র অন্যরকম।

সেখানে দূরত্ব বজায় রেখে যত জন মানুষ দাঁড়ানোর জন্য জায়গা আছে তার থেকে অনেক বেশি ভোট কর্মী সেখানে উপস্থিত হয়েছেন। স্বাভাবিকভাবেই করোনা বিধি সেখানে শিকেয় উঠেছে। ফলে সচেতন ভোট কর্মীরা যথেষ্ট চিন্তিত হয়ে পড়েন।

মহকুমা প্রশাসন সূত্রে জানা গেছে, বনগাঁ মহকুমার বাগদা, বনগাঁ উত্তর, বনগাঁ দক্ষিণ এবং গাইঘাটা কেন্দ্রের জন্য ৭৬ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। এই চার কেন্দ্রের মোট প্রার্থী সংখ্যা ৩০ জন। মোট ভোটার সংখ্যা ১০২৫৮২০ জন। মহকুমাতে মোট বুথ সংখ্যা ১৩৮৯ টি। এরমধ্যে স্পর্শ কাতর বুথের সংখ্যা ২৭৫টি।


হাবরা বিধানসভার ডিসি আরসি কেন্দ্র হাবরা শ্রীচৈতন্য কলেজ। সেখানেও ভোট কর্মীদের শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে। এই বিধানসভা কেন্দ্রে ১৩২টি ভোট কেন্দ্রের ৩২৪টি বুথের জন্য ১২৯৬ জন ভোট কর্মী নিয়োগ করা হয়েছে। এই বিধানসভার জন্য ১৬ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী এবং ৫৯৬ জন রাজ্য পুলিশ নিয়োগ করা হয়েছে।


অন্যদিকে, অশোকনগর বিধানসভার জন্য কেন্দ্রীয় বাহিনী থাকবে ১৮ কোম্পানি। সঙ্গে ৬৫০ জন রাজ্য পুলিশ। এই বিধানসভার ১৭৪টি ভোট গ্রহণ কেন্দ্রের
মোট বুথ স্ংখ্যা ৩৫১টি। ভোট কর্মী ১৪০৪ জন। সব কেন্দ্রের জন্যই বেশ কয়েকজন ভোট কর্মীকে নির্বাচন কমিশনের নিয়ম মেনে রিজার্ভে রাখা হয়েছে। ছবিগুলি তুলেছেন- দেবানন্দ পাইন,রতন সিনহা,বিশ্বজিৎ কুণ্ডু, প্রদীপ দে৷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here