দেশের সময়,বনগাঁ : রবিবার দুপুর ১টা নাগাদ হঠাৎ বিকট শব্দে কেঁপে ওঠে বনগাঁ পুরসভার ১৭ নম্বর ওয়ার্ড এর শিমুলতলা পাড়া৷

প্রসঙ্গত এই ওয়ার্ডেই বাস করেন বনগাঁর প্রাক্তন এবং বর্তমান দু’ই পুরপ্রশাসক শঙ্কর আঢ্য এবং গোপাল শেঠ। বোমা বিষ্ফোরণ ও তার শব্দের তীব্রতা ছিল এতটাই যে হকচকিয়ে যান ইছামতী নদীর দু’পাড়ের বাসিন্দারা ৷ বিকট শব্দের সঙ্গে ওই এলাকা থেকে কালো ধোঁয়া এবং বারুদের গন্ধ ভেসে যায় অনেক দূর পর্যন্ত ৷ ঘটনা স্থলে কিছুক্ষণের মধ্যেই ছুটে আসেন বনগাঁ থানার বিশাল পুলিশ বাহিনী ৷ দেখুন ভিডিও:

পুলিশ ও স্থানীয় সূত্রে জানাগিছে, শিমুলতলা পাড়ার আয়রন গেট স্পোর্টিং ক্লাবের পাশে ইছামতী নদীর কাছেই বাড়ি কার্তিক ঘোষের। এদিন দুপুরে নদীতে স্নান করতে যাওয়ার সময় কার্তিক বাবু তাঁদের বাড়ির পাশের জঙ্গল পরিষ্কার করতে যান। তখন তিনি দেখেন, একটি হাড়ির সঙ্গে পলিথিন বাঁধা রয়েছে। পলিথিনটি ধরে টান দিতেই বিকট শব্দে বিষ্ফোরণ ঘটে আর তাতেই গুরুতরভাবে জখম হন ওই ব্যক্তি।

ব্যাপক শব্দ শুনে ছুটে আসেন আশেপাশের বহু মানুষ। সেখানে এসে তাঁরা দেখতে পান, রক্তাক্ত অবস্থায় কার্তিক বাবু যন্ত্রনায় ছটফট করছেন। সেই মুহুর্তে তাঁকে স্থানীয়রা বনগাঁ হাসপাতালে নিয়ে যান। বোমার আঘাতে তাঁর মুখ,সহ দুটি চোখ এবং বাম হাতের চারটি টি আঙুলই ক্ষতিগ্রস্থ হয়েছে। উড়ে গেছে বাম পায়ের নখও বলে জানিয়েছেন চিকিৎসকেরা । বর্তমানে বনগাঁ হাসপাতালে তাঁর চিকিৎসা চলছে।

বিষ্ফোরণ এর খবর পেয়েই বনগাঁ থানার বিশাল পুলিশ বাহিনী ঘটনা স্থলে পৌছায়। বোমা কোথা থেকে এলো, ওই জঙ্গলে আরও বোমা রয়েছে কি না, তা নিয়ে পুলিশ তদন্তে নেমেছে।

এই বিষয়ে বনগাঁর পুরপ্রশাসক গোপাল শেঠ বলেন, আমরা এই ঘটনায় স্তম্ভিত হয়ে গিয়েছি,কে বা কারা কোন মানুষের ক্ষতি করার জন্যই ওখানে বোম রাখা হয়েছিল এবং পুলিশ তল্লাশি চালিয়ে ঘটনাস্থল থেকে একাধিক বোমা উদ্ধার করেছে , অবিলম্বে দোষী বেক্তিকে খুঁজে বার করে গ্রেফতার করতে পুলিশ প্রশাসনের কাছে আবেদন জানানো হয়েছে পুরসভার পক্ষ থেকে ৷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here