দেশের সময় ওয়েবডেস্কঃ অবশেষে জীবনযুদ্ধে হার মানলেন বিখ্যাত ক্রীড়া সাংবাদিক পার্থ রুদ্র । কোলন ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন তিনি। শনিবার সকালে নিজের বাসভবনে শেষ নিশ্বাস ত্যাগ করেন স্বনামধন্য এই ক্রীড়া সাংবাদিক।

বেশ কয়েক বছর ধরেই কর্কট রোগের সঙ্গে লড়াই করছিলেন পার্থবাবু। রাজারহাটের এক বেসরকারি হাসপাতালে চিকিৎসা চলছিল তাঁর। চিকিৎসায় বিপুল খরচের জন্য পার্থবাবুর দিকে আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন অনেকেই। দিন তিনেক আগেই তাঁর কন্যা কথাকলি রুদ্র ফেসবুকে লিখেছিলেন, “আমার বাবা গত তিন-চার মাস ধরে লড়াই করে চলেছেন। কড়া সমস্ত ওষুধ খেতে হচ্ছে। আপনারা চেনা-অচেনা প্রত্যেকেই যেভাবে বাবার চিকিৎসার জন্য এগিয়ে এসেছেন, তাঁদের অসংখ্য ধন্যবাদ।” কিন্তু মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে ৫৭ বছর বয়সে হার মানলেন তাঁর বাবা।

বাংলা সংবাদপত্র আজকালে দীর্ঘদিন কাজ করেছেন পার্থ রুদ্র। বিশ্বের বিভিন্ন প্রান্তে ঘুরে ক্রিকেটের নানা অজানা কাহিনি তুলে ধরেছেন সংবাদপত্রে। তাঁর হাত ধরে বহু না-জানা কিস্সার সঙ্গে পরিচিত হয়েছেন পাঠক। গত শতাব্দীর আটের দশকে ময়দানে দাপিয়ে সাংবাদিকতা করেছেন পার্থবাবু।


শুধু তাই নয়, একটা সময় প্রাক্তন ভারত অধিনায়ক তথা বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের ম্যানেজার হিসেবেও দায়িত্ব সামলেছিলেন। জীবনের শেষ বেলায় পাশে পেয়েছিলেন সৌরভকে। তাঁর চিকিৎসার যাতে কোনও ত্রুটি না হয়, সেদিকে নিজে খেয়াল রেখেছিলেন দাদা। স্ত্রী মিতালি ঘোষাল ও কন্যা কথাকলিকে রেখেই পরলোক গমন করলেন পার্থ। তাঁর প্রয়াণে বাংলার ক্রীড়া সংবাদ জগতে বড় শূন্যস্থানের সৃষ্টি হল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here