দীপ বিশ্বাস,দেশের সময়, বনগাঁ: বৃহস্পতিবার দুপুরে বনগাঁ পুরসভার চন্দ্রিকা সভা কক্ষে দলীয় নেতাদের নিয়ে একটি সভা করেন রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক । দলীয় বৈঠক শেষে জ্যোতিপ্রিয় মল্লিক জানান, ৪ ফেব্রুয়ারি বনগায় এনআরসির বিরুদ্ধে জনসভা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারই প্রস্তুতি বৈঠক এবং সভাস্থল ঠিক করতে এলাকা পরিদর্শন করলাম। ঐদিন দুপুর ১টা নাগাদ মুখ্যমন্ত্রী হেলিকপ্টারে করে বনগাঁ স্টেডিয়ামের পাশের হাই স্কুল ময়দানে নামবেন। সেখান থেকে পায়ে হেঁটে স্টেডিয়ামের সভামঞ্চে যাবেন মুখ্যমন্ত্রী। সেই মঞ্চ থেকেই বক্তব্য পেশ করবেন তিনি। জ্যোতিপ্রিয় ছাড়াও এ দিনের বৈঠকে উপস্থিত ছিলেন জেলা তৃণমূল যুব সভাপতি পার্থ ভৌমিক, পূর্ত কর্মাধ্যক্ষ নারায়ন গোস্বামী, খাদ্য কর্মাধ্যক্ষ রতন ঘোষ, বিধানসভার মুখ্য সচেতক নির্মল ঘোষ, সহ সভাধিপতি কৃষ্ণ গোপাল ব্যানার্জি, বিধায়ক সুরজিত বিশ্বাস, পুলিনবিহারী রায়, ধীমান রায়, বিনা মন্ডল, রহিমা মন্ডল, প্রাক্তন বিধায়ক গোপাল শেঠ, বনগাঁ পুরসভার প্রধান শঙ্কর আঢ্য, গোবরডাঙ্গা, অশোকনগর, হাবরার পুরপ্রধানেরা, গ্রাম পঞ্চায়েত থেকে ব্লক পর্যন্ত দলের বিভিন্ন স্তরের নেতা, নেত্রী এবং তৃণমূলের অন্যান্য নেতা-নেত্রীরা।

এদিন সাংবাদিকদের কে খাদ্যমন্ত্রী বলেন রাজ্যপালের চিকিৎসার প্রয়োজন আছে এবং বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ পাগল হয়ে সারা রাজ্য জুড়ে ঘুরেবেড়াচ্ছেন, পাগলকে পাগলা গারদে আটকে রাখা উচিত ।দেখুন ভিডিও:

প্রসঙ্গত বৃহস্পতিবার ব্যারাকপুরের গান্ধীঘাটে মহাত্মা গান্ধীর স্মারক স্মৃতিতে মালা দিয়ে শ্রদ্ধা জানান রাজ্যপাল জগদীপ ধনখড়। সেখানে পৌঁছে সিপিকে খবরের কাগজ পড়তে দেখে রাজ্যপাল চটে যান বলে খবর। তিনি মনোজ ভার্মাকে ধমকের সুরে বলেন, ‘কোথায় ছিলেন এতক্ষণ? কাগজ পড়ছিলেন? রাজ্যপাল এসেছে, পুলিশ কেন যথাযথভাবে তাঁদের দায়িত্ব পালন করল না?’ রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে রাজ্যপাল আরও বলেন, ‘ ক্রমাগত রাজ্যে হিংসার ঘটনা ঘটছে। তাতে জড়িয়ে থাকা অভিযুক্তদের কেন খুঁজে বের করা হচ্ছে না?’ দ্রুত অভিযুক্তদের তালিকা তৈরিরও নির্দেশ দেন তিনি। প্রয়োজনে তিনি নিজে সেই তালিকা তৈরিতে তত্‍পর হবেন বলেও হুঁশিয়ারি দেন। বলেন, রাজ্যে পুলিশের উর্দির অবমাননা চলছে।

কলকাতা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন প্রসঙ্গ তুলেও তিরষ্কার করেন তিনি। বলেন, রাজ্যে আইনশৃঙ্খলা সম্পূর্ণ ভেঙে পড়েছে।


রাজ্যপালের এই আচরণের তীব্র নিন্দা করেছেন রাজ্যের খাদ্য মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক৷,এই প্রসঙ্গ টেনে খাদ্যেমন্ত্রী বলেন রাজ্যপালের চিকিৎসার প্রয়োজন আছে বলে তীব্র কটাক্ষ করেন এবং এদিন তিনি আরও বলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ পাগল হয়ে সারা রাজ্য জুড়ে ঘুরেবেড়াচ্ছেন, পাগলকে পাগলা গারদে আটকে রাখা উচিত ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here