দেশের সময়, বনগাঁ: বিজেপি–র কথায় আমরা কেন নতুন করে নাগরিকত্বের জন্য আবেদন করতে যাব।’‌আমরা সবাই ভারতের নাগরিক।

রাজ্যের মানুষকে এই বার্তা‌ দিতে, মানুষের পাশে দাঁড়াতে এনআরসি, ক্যা, এনপিআর‌–এর বিরুদ্ধে জনসভা, পদযাত্রা করছেন তৃণমূলের সর্বভারতীয় সভানেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই কর্মসূচিতে এবার বনগাঁয় জনসভা করবেন তিনি।

বনগাঁ লোকসভা কেন্দ্রের কেন্দ্রবিন্দু হিসেবে বনগাঁ শহরকে বেছে নিয়ে ৪ ফেব্রুয়ারি দুপুর ১টায় বনগাঁ স্টেডিয়ামে এই সভার আয়োজন করা হয়েছে। সেদিন তিনি কলকাতা থেকে হেলিকপ্টারে বনগাঁয় আসবেন।

এই উপলক্ষে বৃহস্পতিবার দুপুরে বনগাঁ পুরসভার চন্দ্রিকা সভা কক্ষে লোকসভার ৫টি বিধানসভার অর্ন্তগত গ্রাম পঞ্চায়েত, ব্লক, পুরসভা, বিধানসভা স্তরের দলীয় নেতা–‌নেত্রীদের নিয়ে প্রস্তুতি বৈঠক করলেন তৃণমূলের জেলা সভাপতি তথা রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। ছিলেন জেলা যুব সভাপতি পার্থ ভৌমিক,পূর্ত কর্মাধ্যক্ষ নারায়ন গোস্বামী, খাদ্য কর্মাধ্যক্ষ রতন ঘোষ, বিধানসভার মুখ্য সচেতক নির্মল ঘোষ, সহ সভাধিপতি কৃষ্ণ গোপাল ব্যানার্জি, বিধায়ক সুরজিত বিশ্বাস, পুলিনবিহারী রায়, ধীমান রায়, বিনা মন্ডল, রহিমা মন্ডল, প্রাক্তন বিধায়ক গোপাল শেঠ, বনগাঁ পুরসভার প্রধান শঙ্কর আঢ্য, গোবরডাঙ্গা, অশোকনগর, হাবরার পুরপ্রধানেরা, গ্রাম পঞ্চায়েত থেকে ব্লক পর্যন্ত দলের বিভিন্ন স্তরের নেতা, নেত্রী এবং তৃণমূলের অন্যান্য নেতা-নেত্রীরা।

বৈঠক শেষে দলীয় নেতারা বনগাঁ স্টেডিয়ামে প্রস্তাবিত সভাস্থল ঘুরে দেখেন। সেখানে জেলা পুলিশের কর্তারাও ছিলেন।নেতা–কর্মীদের সঙ্গে বৈঠক করার পর সাংবাদিকদের জ্যোতিপ্রিয় মল্লিক বলেন, ‘‌এনআরসি, ক্যা নিয়ে আন্দোলনের সূচনা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর দেখানো পথেই চলছে গোটা দেশ। বনগাঁয় তাঁর সভা অনুষ্ঠিত হওয়ার তিন দিন আগে শুক্রবার থেকেই আমরা বুথস্তরে পথসভা করব। নেত্রীর সভা শেষ হওয়ার পরের তিনদিনও একইভাবে পথসভা হবে। এরপর আমরা বাড়ি বাড়ি গিয়ে মানুষকে বোঝাব যে, বিজেপি যা করছে ভুল করছে। মানুষকে বিপথে পরিচালিত করছে। বাংলাকে অসমে পরিণত করার চেষ্টা করছে। এর থেকে বিরত থাকতে হবে। আপনারা বিজেপি–র পথে না চলে মমতা বন্দ্যোপাধ্যায়ের দেখানো পথে চলুন।’‌ এদিন তিনি দাবি করেন, বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা করা হলেও মতুয়া‌ অনুগামীরা মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ছিলেন, আছেন এবং ভবিষ্যতেও থাকবেন।‌

সভাস্থল দেখতে বনগাঁ স্টেডিয়ামে খাদ্য মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। ছবি:‌ দীপ বিশ্বাস৷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here