দেশের সময় ওয়েবডেস্ক: আগেই জানিয়ে রেখেছিল হাওয়া অফিস বৃহস্পতিবার বিকেলের পর ঝড়বৃষ্টির হবে রাজ্যের বিভিন্ন অংশে। বিকেলের পর বেশ কয়েকটি জেলায় বজ্রবিদ্যুত্‍‌-সহ বৃষ্টিপাত শুরু হয়েছে বলে জানাল আবহাওয়া দফতর। বইছে ঝোড়ো হাওয়া।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, বৃহস্পতিবার বিকেলের পর উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে বজ্রবিদ্যুত্‌-সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাশাপাশি ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে হাওয়াও বইতে পারে বলে পূর্বাভাসে বলেছে হাওয়া অফিস।

তবে শুধু এ দিনই নয়. ২৭ এপ্রিল পর্যন্ত রাজ্যের বিভিন্ন অংশে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। বলা হয়েছে, জোড়া নিম্নচাপ অক্ষরেখা রয়েছে। উত্তরপ্রদেশের ঘূর্ণাবর্ত থেকে ঝাড়খন্ড পর্যন্ত নিম্নচাপ অক্ষরেখা। এর জেরে সাগর থেকে প্রচুর জলীয় বাষ্প ঢুকে পড়েছে রাজ্যে। তার জেরেই ঝড় বৃষ্টি চলবে।

আগামী কয়েকদিনে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে নদিয়া, মুর্শিদাবাদে। শুক্রবার কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে রাজ্যের বিভিন্ন জেলায়। পাশাপাশি কিছু জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে উত্তর ও দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায়। শনি ও রবিবার ঝড়-বৃষ্টি আরও বাড়তে পারে কিছু জেলায়। বাতাসে প্রচুর জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তিও খুব বেশি থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here