স্নিগ্ধা বন্দ্যোপাধ্যায়, কলকাতা: দেশের সময় এর প্রিন্সিপাল ফটোগ্রাফার তথা চিত্র পরিচালক পার্থ সারথি চক্রবর্তীর – এ মাদার্স কূপ ‘ এর মুকুটে নতুন পালক! লন্ডন চলচ্চিত্র উৎসব লিফট অফ এ অফিসিয়াল নির্বাচন ।।

এর আগেও ‘এ মাদার্স কূপ’-র ঝুলিতে এসেছে অনেকগুলি আন্তর্জাতিক ও জাতীয় পুরস্কার। এবার লন্ডনের লিফট অফ চলচ্চিত্র উৎসবেও জায়গা করে নিল ছবিটি। ফ্রান্স, ইরান ও অস্ট্রেলিয়ার অন্যান্য পরিচালকেরা এখানে ছিলেন টীম পার্থ র সঙ্গে মনোনয়নের তালিকায়‌। করোনা অবহয়ের কারণে ভার্চুয়াল এই ফেস্টিভ্যাল শোয়ের আয়োজন করা হয়েছিল। যেখানে এশিয়া, লন্ডন ও আমেরিকার বিভিন্ন প্রদেশের মনোনীতরা উপস্থিত ছিলেন।

ফিল্ম ফেষ্টিভ্যালের জুরি মেম্বারদের কাছেও ছবিটি যথেষ্ট প্রভাব ফেলেছে। এ মাদার্স কূপ এর মতো ছবি নারী সুরক্ষা এবং অধিকারের বিশ্বব্যাপী ইস্যু নিয়ে কথা বলেছে। এই ছবি নারী স্বাধীনতা ও নারির উত্থানের প্রশ্ন তুলেছে। অল্পসময়ের মধ্যেই পরিচালক গভীর ভাবে ফুটিয়ে তুলতে পেরেছেন এমন কিছু দিক যা বিশ্ববাসী নিজেদের সঙ্গে মেলাতে পারবেন”।

শর্মিলা চক্রবর্তী, মালতী মজুমদার এবং কনিকা পালদেবনাথ প্রযোজিত ছবিটি ভারতের নারী সুরক্ষা এবং স্বনির্ভরতাকে কেন্দ্র করে তৈরি হয়েছে। ছবির পরিচালক দেশের সময় এর প্রিন্সিপাল ফটোগ্রাফার পার্থ, কনসেপ্ট এবং ক্রিয়েটিভে দেশের সময় এর সহকারী সন্দ্বীপ এর কথায়,”আমরা অবিভূত। এই ছবিটি আমরা দর্শক ও জুরি মেম্বার দের কাছ থেকে যে পরিমাণ প্রশংসা পেয়েছে তাতে আমরা আপ্লুত।

ছবির প্রযোজক শর্মিলা চক্রবর্তী, মালতী মজুমদার এবং কনিকা পালদেবনাথ যৌথ বিবৃতিতে জানান, “এটি আমাদের জন্যে একটি বড় সম্মান। তার সঙ্গে অবশ্যই আমাদের পরিচালক ও তার টীম (টীম পার্থ) একেবারে অসাধারণ দক্ষতার সাথে কাজ টি করেছে।
আমরা সবসময় উন্নত মানের কাজের ওপর বিশ্বাস রাখি, এবং এই ছবিটি টা প্রমাণ করেছে।।

‘এ মাদার্স কূপ’ ছবিতে আবহ সংগীত পরিচালনা করেছেন ভিকি এবং গৌতম সম্পাদনা করেছেন ঋষভ। চিত্রগ্রহণের দায়িত্ব সামলেছেন পরিচালক নিজেই। সন্দ্বীপ এর অসাধারণ কাহিনীর প্রেক্ষাপট এবং সৃজনশীল দক্ষতা ছবিটিকে অন্য মাত্রা এনে দিয়েছে।। টিম পার্থ র ‘এ মাদার্স কূপ’ ছবিটি মূলত দেশ তথা বিশ্বের সকল মা দের শ্রদ্ধা নিবেদন করেই তৈরী।।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here