দেশের সময় ওয়েবডেস্কঃ এখনও ব্যাপক সঙ্কটে বর্ষীয়াণ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। হাসপাতাল থেকে পাওয়া খবর অনুযায়ী, রাতে শারীরিক অবস্থার আরও কিছুটা অবনতি হয় সৌমিত্রবাবুর। তাঁকে বাইপ্যাপ ভেন্টিলেশনে দেওয়া হয়েছে বলে জানাগিয়েছে?।

সোমবার রাতে বেলভিউ হাসপাতালের তরফে আসা বুলেটিনে জানা গিয়েছে, সৌমিত্রবাবুর শরীরে কার্বন-ডাই অক্সাইডের মাত্রা বেড়েছে। অস্থিরতা এখনও আছে। মানসিকভাবেও উত্তেজিত হয়ে পড়তে দেখা গেছে তাঁকে। কোভিড পরিস্থিতিতে এমনিতেই শরীরে অক্সিজেনের ঘাটতি হয়। তার উপর কার্বন ডাই অক্সাইডের মাত্রা বেড়ে যাওয়ায় উদ্বেগ বেড়েছে ডাক্তারদের। কোনওরকম ঝুঁকি না নিয়েই বর্ষীয়াণ অভিনেতাকে বাইপ্যাপ ভেন্টিলেটর সাপোর্টে দেওয়া হয়েছে বলে খবর।

কোভিডে সংক্রমণের পর মধ্য কলকাতার বেলভিউ নার্সিং হোমে চিকিৎসাধীন রয়েছেন সৌমিত্রবাবু। গত শুক্রবার থেকে তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। সূত্রের খবর, দ্বিতীয় বার প্লাজমা থেরাপির পর তাঁর কোভিড পরিস্থিতি কিছুটা উন্নত হলেও অস্থিরতা বেড়ে গেছে। এই অস্থিরতা সামাল দেওয়াই বেশ কঠিন হয়ে যাচ্ছে। তাঁর ঘুমও কমে গিয়েছে, সময়ে সময়ে আচ্ছন্ন ভাব রয়েছে তাঁর।

রবিবারই হাসপাতাল সূত্রে জানা গিয়েছিল, মূত্রনালীতে সংক্রমণ রয়েছে সৌমিত্রবাবুর। সেই সংক্রমণ আরও ছড়িয়েছে বলেই মনে করা হচ্ছে। যদিও ৮৫ বছরের সৌমিত্রবাবুর এমআরআই রিপোর্টে কোনও অস্বাভাবিকতা মেলেনি।

অভিনেতার অসুস্থতায় সবচেয়ে চিন্তা বাড়িয়েছে, তাঁর প্রোস্টেট ক্যানসার। পিএসএ বেড়ে গেছে অনেকটা। ইতিমধ্যেই ১৬ জন বিশেষ চিকিৎসকের একটি দল নির্মাণ করা হয়েছে অভিনেতার চিকিৎসার জন্য।

গত বছরই নিউমোনিয়ার সংক্রমণ ধরা পড়েছিল বর্ষীয়াণ অভিনেতার। এমনতিও সিওপিডি-তে আক্রান্ত ছিলেন তিনি।  চরম শ্বাসকষ্ট নিয়ে রুবি জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছিল প্রবীণ অভিনেতাকে। আইসিইউতে ভর্তি ছিলেন তিনি। এ বছর অক্টোবরের গোড়া থেকেই নানা শারীরিক সমস্যা ধরা পড়ছিল সৌমিত্রবাবুর। করোনা সংক্রমণের উপসর্গও দেখা দিয়েছিল।

জ্বর, সর্দি-কাশির সমস্যা বাড়ায় গত ৫ অক্টোবর তাঁর কোভিড টেস্ট করানো হয়। সেই রিপোর্ট পজিটিভ আসে। পরের দিন, ৬ তারিখ বেলা ১১টা নাগাদ তাঁকে বেলভিউ নার্সিংহোমে ভর্তি করা হয়।

করোনা সংক্রমণে সবচেয়ে বেশি ভয়ের কারণ কো-মর্বিডিটি। আর সৌমিত্রবাবুর অনেকগুলো কো-মর্বিডিটি রয়েছে। তাই তাঁর শারীরিক অবস্থা নিয়ে যথেষ্ট উদ্বিগ্ন চিকিৎসকমহল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here