দেশের সময় ওয়েবডেস্কঃ সাত সকালেই তীব্র বিস্ফোরণ। ঘটনাটি ঘটেছে খাস কলকাতার বুকে। বেলেঘাটা গাঁধী ময়দানের কাছে একটি দোতলা ক্লাবে। বিস্ফোরণের আওয়াজে আতঙ্কিত হয়ে পড়েন  এলাকার মানুষ। ঘটনার পর প্রাথমিক ভাবে পুলিশের অনুমান কোনও ধরনের বিস্ফোরক রাখা ছিল ক্লাবের দোতলার ওই ঘরে। বিস্ফোরণের  শব্দে চাঞ্চল্য তৈরি হয়েছে এলাকায়। ঘটনাস্থলে পৌঁছেছে বেলেঘাটা থানার পুলিশ। খবর দেওয়া হয়েছে বম্ব স্কোয়াডকে। কীভাবে বিস্ফোরণ ঘটল খতিয়ে দেখা হচ্ছে।

এক স্থানীয় বাসিন্দা বলেন, সকাল সাতটা নাগাদ তীব্র আওয়াজ শুনতে পান তিনি। তাঁর মতো এলাকার অনেকেই সেই আওয়াজ শুনে বাড়ির বাইরে বেরিয়ে আসেন।

তাঁরা ক্লাব ঘরের কাছে গিয়ে দেখেন, ক্লাবের দোতলার একটি ঘরের ছাদের একাংশ উড়ে গিয়েছে। দেওয়ালেরও একাংশ ভেঙে গিয়েছে। ভিতরের দেওয়ালে প্রবল তাপে পুড়ে যাওয়ার মতো কালো ছোপ।

বেলেঘাটা থানার আধিকারিকরা বিস্ফোরণ কী ভাবে হয়েছে তা নিয়ে কোনও মন্তব্য করতে চায়নি। তবে কলকাতা পুলিশের গুণ্ডা দমন শাখার আধিকারিকদের একাংশের সন্দেহ ওই ক্লাবে কোনও ধরনের বিস্ফোরক মজুত করা ছিল। এলাকার বাসিন্দাদেরও ইঙ্গিত, বোমা বা বোমা তৈরির মশলা মজুত ছিল সেখানে। আর তা থেকেই বিস্ফোরণ। তবে কলকাতা পুলিশের শীর্ষ কর্তাদের কথায়, ‘‘ ফরেন্সিক বিশেষজ্ঞদের মতামত ছাড়া বলা সম্ভব নয় কী কারণে বিস্ফোরণ।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here