দেশেরসময় ওয়েবডেস্কঃ মঙ্গলবার রাত ৮ টায় জাতির উদ্দেশে বক্তৃতা দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।সোমবার বিকেলে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সব রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে ম্যারাথন আলোচনা করেছিলেন প্রধানমন্ত্রী। সেই আলোচনার ভিত্তিতেই আজ নতুন ঘোষণা করা হতে পারে বলে অনেকে মনে করছেন।

দেশে তৃতীয় দফার লকডাউন শেষ হচ্ছে ১৭ মে। তার আগে প্রধানমন্ত্রীর এই বক্তৃতা তাৎপর্যপূর্ণ হতে পারেই বলে মনে করা হচ্ছে। বিশেষ করে যখন সবার মনেই কৌতূহল তৈরি হয়েছে, লকডাউনের মেয়াদ ফের বাড়বে কিনা। তা বাড়লেও যে এলাকায় সংক্রমণ ছড়ায়নি, বা নতুন করে আর ছড়াচ্ছে না সেখানে শর্ত শিথিল করা হবে কিনা।

বড় কৌতূহলের বিষয় হল, লোকাল ট্রেন, বাস, মেট্রোর মতো গণ পরিবহণ ব্যবস্থা চলতে শুরু করবে এবং মানুষ কাজে যোগ দিতে পারবে! কারণ, ইতিমধ্যেই বিশেষজ্ঞরা বলতে শুরু করেছেন যে আমাদের করোনাকে সঙ্গে নিয়েই বাঁচতে হবে। তাই যদি হয়, তা হলে সরকার কি ক্রমশ সব কিছু খুলে দেওয়ার সিদ্ধান্ত নেবে?

দেশে করোনাভাইরাসের সংক্রমণ ছড়ানোর পর ইতিমধ্যে তিন বার জাতির উদ্দেশে বক্তৃতা দিয়েছেন প্রধানমন্ত্রী। তাঁর প্রথম ঘোষণায় দেশ জুড়ে জনতা কার্ফু জারি করার আবেদন জানিয়েছিলেন মোদী। দ্বিতীয় বক্তৃতায়, লকডাউনের কথা ঘোষণা করেছিলেন। পরে লকডাউনের মেয়াদ বাড়ানোর জন্য বক্তৃতা দেন তিনি।

কিন্তু তৃতীয়বার লকডাউনের মেয়াদ বাড়ানোর সময় প্রধানমন্ত্রী আর জাতির উদ্দেশে বক্তৃতা দেননি। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক কেবল বিজ্ঞপ্তি জারি করে তা ঘোষণা করে দিয়েছিল। সেই সঙ্গে লকডাউনের শর্ত শিথিল করার কথা জানিয়েছিল। এখন দেখার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ নতুন কী বার্তা দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here