দেশের সময় ওয়েবডেস্কঃ কথায় বলে, কারও পৌষমাস কারও সর্বনাশ। কিন্তু যা বৃষ্টি পড়েছে, তাতে যেন পৌষমাসেই সর্বনাশ নেমে এসেছে শহরজুড়ে। হি হি করে ঠান্ডায় কাঁপতে থাকা মানুষজন তেমনটাই বলছেন। সোশ্যাল মিডিয়া জুড়েও তারই প্রতিফলন। তবে এ সর্বনাশে মিশে আছে উপভোগও।

লেপের উষ্ণতা যেন ছাড়তেই ইচ্ছে করছে না শহরবাসীর। বাইরের আকাশ দেখে ভ্রম হয়, এখনও বোধহয় ভোর পেরিয়ে সকাল হয়নি ভাল করে। সেই সঙ্গে হাড়কাঁপানো ঠান্ডা। তার দোসর আবার ভেজা হাওয়া। শহরে যেন আচমকা পাহাড়ি আবহাওয়া নেমে এসেছে! এমনটাই মনে করছেন অনেকে।


শুক্রবার সকালেও মুখভার আকাশের। বৃহস্পতিবার দুপুরের পর থেকেই কলকাতা সহ পার্শ্ববর্তী এলাকায় শুরু হয়েছিল বৃষ্টি। রাতেও জেলার বিভিন্ন এলাকা বৃষ্টিতে ভিজে যায়। যার ফলে শুক্রবার একধাক্কায় ৩ ডিগ্রি কমল তাপমাত্রার পারদ। শুক্রবার কলকাতার তাপমাত্রা ১২.৩ ডিগ্রি সেলসিয়াস। আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, মেঘ কাটলেই সপ্তাহান্তে আরও কমবে তাপমাত্রার পারদ। জাঁকিয়ে শীত পড়বে গোটা রাজ্যে।


উত্তর–পশ্চিমের শীতল হাওয়া ঢুকছে বঙ্গে। তার উপর বঙ্গোপসাগরে তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। যার ফলে চqলতি সপ্তাহে যে বৃষ্টি হতে পারে, সেই সাবধানবাণী আগেই দিয়েছিল আলিপুর আবহাওয়া দপ্তর। সেই আশঙ্কাই সত্যি করে বৃহস্পতিবার সকাল থেকে ছিটেফোঁটা বৃষ্টিতে ভিজতে শুরু করেছে গোটা রাজ্য। শুক্রবার সকালের পরিস্থিতিও প্রায় একইরকম। এদিন সকাল থেকেই কলকাতা সহ রাজ্যের বিভিন্ন প্রান্তে চলছে বৃষ্টি। সঙ্গে ঘন কুয়াশার দাপট।
আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, শুক্রবার দুপুরের পর থেকেই আবহাওয়ার উন্নতি হবে।

দেখা মিলতে পারে রোদেরও। তারপর থেকেই কমতে শুরু করবে তাপমাত্রার পারদ। আগামী সোমবার পর্যন্ত তাপমাত্রার পারদ নিম্নমুখী থাকবে বলেই পূর্বাভাস হাওয়া অফিসের। তবে মঙ্গলবার থেকে আবারও ঊর্ধ্বমুখী হবে তাপমাত্রার পারদ। বুধবার পর্যন্ত প্রায় একইরকম তাপমাত্রা বজায় থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here