দেশের সময় ওয়েবডেস্কঃ ভারতে গত ২৪ ঘণ্টায় ৭০৪ জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী ৬ এপ্রিল, সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৪২৮১। কোভিড ১৯ সংক্রমণে দেশে মৃতের সংখ্যা ১০০ ছাড়িয়েছে। এখনও পর্যন্ত ভারতে ১১১ জনের মৃত্যু হয়েছে। তবে এর মধ্যেই সুস্থ হয়ে উঠেছেন ৩১৯ জন। অর্থাৎ এই মুহূর্তে ভারতে কোভিড ১৯ অ্যাক্টিভ কেসের সংখ্যা ৩৮৫১।
কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যায় সবাইকে ছাপিয়ে গিয়েছে মহারাষ্ট্র। ভারতের বাণিজ্য নগরীতে করোনা আক্রান্তের সংখ্যা ৭৪৮। এই রাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন ২৫৮ জন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। তারপরেই রয়েছে তামিলনাড়ু। দক্ষিণের এই রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৫৭১। দিল্লিতে ৫২৩ জন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। কোভিড ১৯-এ আক্রান্ত হয়ে সবথেকে বেশি মৃত্যু হয়েছে মহারাষ্ট্রে। এই রাজ্যে মারা গিয়েছেন ৪৫ জন। গুজরাতে মৃত্যু হয়েছে ১২ জনের।
এছাড়াও নতুন করে ৩ রাজ্যে করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। অরুণাচল প্রদেশে ১জন, ঝাড়খণ্ডে ৪জন ও অসমে ২৬জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

মৃত্যুর সংখ্যা একশো ছাড়িয়ে গেল দেশে। ইতিমধ্যেই মৃত্যুর সংখ্যা বেড়ে হয়েছে ১১১। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৮ জনের। তবে চিকিৎসায় সুস্থ হয়ে উঠেছেন ৩১৮ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের হিসেব অনুযায়ী, পশ্চিমবঙ্গে এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৮০। মৃতের সংখ্যা ৩। সুস্থ হয়েছেন ১০ জন। যদিও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এ দিন জানিয়েছেন, রাজ্যে আক্রান্তের সংখ্যা ৬১। মৃত্যু হয়েছে তিন জনের।

আক্রান্তের সংখ্যার নিরিখে রাজ্যগুলির মধ্যে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। সেখানে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৭৪৮। মৃত্যুর নিরিখেও শীর্ষস্থানে মহারাষ্ট্র (৪৫)।
আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। ৫৭১ জন আক্রান্ত হয়েছেন এই রাজ্যে। মৃত্যু হয়েছে ৫ জনের। আক্রান্তের সংখ্যায় তৃতীয় স্থানে রয়েছে দিল্লি। এখানে মোট আক্রান্ত ৫২৩ জন। মৃত্যু হয়েছে ৭ জনের।
মহারাষ্ট্র, তামিলনাড়ু এবং দিল্লির পর রয়েছে, তেলঙ্গানা (৩২১), তার পর কেরল (৩১৪), রাজস্থান (২৭৪), উত্তরপ্রদেশ (৩০৫), মধ্যপ্রদেশ (১৬৫), কর্নাটক (১৫১), গুজরাত (১৪৪)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.