দেশের সময়, বনগাঁ: হুগলির বাড়ি থেকে আচমকাই নিখোঁজ হয়ে গেছিলেন ৮০ বছরের বৃদ্ধা উমা বিশ্বাস। অবশেষে প্রায় দুমাস পর স্বেচ্ছাসেবী সংগঠনের হাত ধরে নিজের পরিবারের কাছে ফিরতে সমর্থ হলেন তিনি। হারিয়ে যাওয়া মাকে খুঁজে পেয়ে চোখের জলের বাঁধ মানেনি ছেলে সুশান্ত বিশ্বাসের।

জানা গেছে মাস দুয়েক আগে হুগলির বৈচী গ্রামের বাড়ি থেকে হঠাৎ করেই নিখোঁজ হয়ে যান ওই বৃদ্ধা। অনেক পথ ঘুরতে ঘুরতে অবশেষে তিনি সুভাষ পল্লী এলাকায় । সেই সময় তার শরীরের নানান জায়গায় আঘাতের চিহ্ন, অসুস্থতার লক্ষণ স্পষ্ট । এই খবর পেয়ে এলাকার মানুষ ওই বৃদ্ধাকে বনগাঁ মহকুমা হাসপাতালে ভর্তি করার ব্যবস্থা করেন। সেখানেই তার চিকিৎসা চলছিল।

চিকিৎসকদের আন্তরিকতায় অবশেষে তিনি একটু একটু করে সুস্থ হয়ে ওঠেন। এদিকে এই খবর পেয়ে তাকে বাড়ি ফেরানোর অর্থাৎ তার পরিবারের হাতে তাকে তুলে দেওয়ার চেষ্টায় নামেন স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীরা। তারা বনগাঁর মহকুমা শাসকের সঙ্গে যোগাযোগ করেন। তিনি যোগাযোগ করেন হ্যাম রেডিও কর্তৃপক্ষের সঙ্গে।

তাদের প্রচেষ্টায় দিন কয়েক আগেই পরিবারের লোকেরা বৃদ্ধার খোঁজ পান। এরপর শনিবার সকালে পরিবারের লোকেরা বনগাঁ হাসপাতালে হাজির হন। সেখানেই তার ছেলের হাতে তুলে দেওয়া হয় । এমন একটি কাজ করতে পেরে খুশি স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা। পাশাপাশি ফিরে পেয়ে আনন্দিত বৃদ্ধার ছেলে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here