দেশের সময় ওয়েব ডেস্ক: গুরুতর অবনতি হল বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের। স্নায়ু, হৃদযন্ত্র, রক্তচাপ, কিডনি– সমস্ত কিছুই গত ৪৮ ঘণ্টায় অবনতি হয়েছে। চিকিত্‍সক অরিন্দম কর জানিয়েছেন, সৌমিত্রবাবু হাসপাতালে ভর্তি হওয়ার পর থেকে এইরকম সংকট জনক পর্যায়ে কখনও যায়নি।


শুক্রবার সন্ধ্যায় বেলভিউ হাসপাতালের তরফে চিকিত্‍সক অরিন্দম কর যে অডিও বুলেটিন দিয়েছেন তাতে তাঁর গলাও যেন উদ্বেগে ধরে আসছে। তিনি জানিয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়ের হার্টবিট অনেক বেড়ে গিয়েছে। যা অস্বাভাবিক। কিডনির অবস্থাও খুবই খারাপ। রক্তচাপ নিয়ন্ত্রণ করার চেষ্টা করা হচ্ছে।
ডক্টর কর জানিয়েছেন, সৌমিত্রবাবু হাসপাতালে ভর্তি হওয়ার পর থেকে সবচেয়ে সংকটজনক অবস্থা হয়েছে তাঁর।

এক মাস হয়ে গেল সৌমিত্র চট্টোপাধ্যায় হাসপাতালে ভর্তি হয়েছেন। করোনা নিয়ে ভর্তি হলেও একের পর এক রোগে আক্রান্ত হতে থাকেন তিনি। করোনা মুক্ত হওয়ার পর নিউমোনিয়া বাসা বাঁধে সৌমিত্রবাবুর শরীরে। স্নায়ুর সমস্যা ছিলই। তা তীব্র আকার নেয়। কিডনির অবস্থাও ভাল নয় তাঁর। সপ্তাহ দুয়েক আগে খুবই সংকটজনক হয়ে পড়েন অভিনেতা। যদিও তারপর কিছুটা শারীরিক অবস্থার উন্নতি হয় তাঁর ।


এদিন ডাক্তার অরিন্দম কর বলেছেন, অভিনেতার পরিবারের লোকজন যে ভাবে ধৈর্য্য ধরে রয়েছেন এবং হাসপাতালকে সাহায্য করছেন তা অতুলনীয়। কিন্তু সৌমিত্রবাবু একদম ভাল নেই। একদম নয়।

গত বুধবার সৌমিত্রর শ্বাসনালিতে অস্ত্রোপচার (ট্র্যাকিয়োস্টমি) হয়েছিল। তার ২৪ ঘণ্টার মধ্যেই এ দিন বেলা ১২টা নাগাদ প্রথম বারের জন্য তাঁকে প্লাজমা থেরাপি দেওয়া হয়। চিকিৎসকরা জানিয়েছেন, এই থেরাপি প্রয়োগের পর বাহ্যিক ভাবে তাঁর রক্তক্ষরণ হয়নি। যকৃৎ অবশ্য কাজ করছে। সৌমিত্রর স্নায়ুর সমস্যা কাটাতে পরামর্শ নেওয়া হচ্ছে নিউরোলজি বোর্ডেরও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here