দেশের সময় ওয়েবডেস্ক: দিল্লিতে ডাক পড়ল রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের । সূত্রের খবর, শনিবার রাতেই দিল্লির উদ্দেশে রওনা দেবেন তিনি। তাঁকে কেন্দ্রীয় নেতৃত্ব ডেকে পাঠিয়েছে বলে খবর। জানা গিয়েছে রবিবার সকাল ১১টায় বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা এবং সাধারণ সম্পাদক (সংগঠন) বিল সন্তোষ বৈঠক করবেন দিলীপের সঙ্গে।

বাংলায় ভোটের ফল প্রকাশের পর দুবার দিল্লি সফর করে এসেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। নাড্ডার পাশাপাশি অমিত শাহ, নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করেছিলেন নন্দীগ্রামের বিধায়ক। সেই সময়ে দিলীপকে বাদ দিয়ে একা শুভেন্দুকে ডাকা নিয়ে অনেকেই ভ্রূ কুঁচকেছিলেন। সেইসঙ্গে দিলীপও বলেছিলেন, শুভেন্দু কেন দিল্লি যাচ্ছেন তিনি জানেন না।

একুশের নির্বাচন ময়দানে কার্যত ভরাডুবি দলের। বাড়ছে অভ্যন্তরীণ ‘বিদ্রোহে’র আঁচ। ‘বেসুরো’ শোনাচ্ছেন বেশ কিছু প্রথম সারির নেতা। এছাড়াও ভোট পরবর্তী হিংসা নিয়ে দলীয় সদস্যদের অভিযোগ জারি রয়েছে রাজ্যের বিভিন্ন প্রান্তে। এই আবহেই এবার রাজ্য বিজেপি নেতৃত্বের উপর চাপ বাড়াল কেন্দ্রীয় নেতৃত্বে। দিল্লিতে জরুরি তলব করা হয়েছে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে । সূত্রের খবর, শনিবার রাতের মধ্যে তিনি দিল্লি উড়ে যাবেন। সেখানে বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গে তাঁর বৈঠক হবে। সূত্রের খবর এই দিল্লি সফরেই সাংগঠনিক রদবদল নিয়ে বাংলা বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সঙ্গে আলোচনা হবে আরও বেশ কয়েকজন শীর্ষ নেতার।

তবে মন্ত্রিসভা রদবদলের পর থেকে হঠাত্‍ করেই বাংলা বিজেপির কোন্দল নতুন করে মাথাচাড়া দিয়েছে। যা নিয়ে অস্বস্তি রয়েছে গেরুয়া শিবিরের ভিতরেও। অনেকের মতে, এই ব্যধি সংক্রামক। একবার শুরু হলে হু হু করে ছড়াতে পারে। শীর্ষ নেতৃত্বে যদি দলীয় শৃঙ্খলাকে বুড়ো আঙুল দেখান তাহলে জেলা মণ্ডল স্তরে সাংগঠনিক অরাজকতা শুরু করে।

প্রসঙ্গত, কয়েকদিন আগেই মালদহের প্রাক্তন জেলা সভাপতিকে বহিষ্কার করেছে বিজেপি। তাঁর সঙ্গে আরও দুই নেতাকে তাড়ানো হয়েছে। লকেট চট্টোপাধ্যায়ের বিরোধী গোষ্ঠীর নেতা হিসেবে পরিচিত হুগলির সুবীর নাগকেও সতর্ক করেছে দল। হতে পারে সামগ্রিক এই বিষয় নিয়ে কথা বলার জন্য দিল্লিতে ডাকা হয়েছে দিলীপকে।

অন‍্যদিকে দলের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় ‘বেসুরো’ মন্তব্যের কারণে সৌমিত্র খাঁ, বাবুল সুপ্রিয়দের মতো রাজ্যের গুরুত্বপূর্ণ নেতাদের শোকজ করা হয়েছে বিজেপি নেতৃত্বের তরফে। যুব মোর্চা সভাপতির পদ খোয়াতে পারেন সৌমিত্র। আরও নানা রদবদল হওয়ার ব্যাপক সম্ভাবনা। বঙ্গ বিজেপিকে নতুন করে সাজাতে আরও তৎপর শীর্ষ নেতৃত্ব। এই সফরে দিলীপ ঘোষের সঙ্গে আলোচনায় বসতে পারেন কেন্দ্রীয় পর্যবেক্ষক তথা সর্বভারতীয় সাধারণ সম্পাদক বিএল সন্তোষ । রবিবার সকালে জে পি নাড্ডার সঙ্গে দিলীপের বৈঠকের সম্ভাবনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here