দেশের সময়ওয়েব ডেস্কঃ আশ্বিনের শারদপ্রাতে নীল আকাশ উধাও।সোমবার পর্যন্ত রাজ্যের বিভিন্ন প্রান্তে বৃষ্টি চলবে বলে আগেই পূর্বাভাস দিয়েছিল আলিপুর আবহাওয়া দপ্তর। সেই মতো রবিবার সকাল থেকেই শুরু হয়ে গিয়েছে নাগাড়ে মাঝারি ধরণের বৃষ্টিপাত।

পরিবর্তে কালো মেঘে ঢেকে গিয়েছে কলকাতা–সহ গোটা দক্ষিণবঙ্গ। নদিয়া, হুগলি, উত্তর ২৪ পরগনা–সহ বাংলাদেশ সংলগ্ন জেলাগুলিতে বৃষ্টি ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। দুশ্চিন্তা বাড়ছে পুজো আয়োজকদের। চিন্তায় প্রতিমাশিল্পীরাও। বৃষ্টির মধ্যেই চলছে প্রতিমা ,মন্ডপ তৈরীর কাজ৷

বনগাঁ শিমুলতলা আয়রনগেট স্পোর্টিং ক্লারের মন্ডপ এর কাজ চলছে জোরকদমে।

শিমুলতলা শান্তি সংঘের মন্ডপের প্রস্তুতি চলছে
আবহাওয়া দপ্তর সূত্রে খবর, এরকম পরিস্থিতি চলবে আপাতত। হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। পশ্চিমের জেলাগুলিতে একটু বেশি বৃষ্টি হবে। গত কয়েক দিন ধরে শ্রাবণ মাসের মতো বৃষ্টি লেগেই রয়েছে। রবিবার কলকাতা–সহ দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, নদিয়া, দুই মেদিনীপুর, দুই বর্ধমান এবং পাহাড়ের পাঁচ জেলায় বৃষ্টি শুরু হয়েছে।

উত্তর বঙ্গোপসাগরের উপর একটি নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। যদি সেটি ঘনীভূত হয়, তাহলে রাজ্যে বৃষ্টির পরিমাণ আরও বাড়বে। উত্তরপ্রদেশ এবং সংলগ্ন এলাকায় সক্রিয় রয়েছে আরও একটি ঘূর্ণাবর্ত। তার পরোক্ষ প্রভাব এখনও রয়েছে।

তবু,পুজো বলে কথা-আলোয় সেজে উঠেছে বনগাঁ শহর৷ মতিগজ্ঞ ঐক্যসন্মেলনীর মন্ডপে।
সপ্তমী থেকে দশমী পর্যন্ত কী বৃষ্টি হবে?

দুর্যোগ কে উপেক্ষা করে,মমতা বন্দ্যোপাধ্যায় নাকতলা র পুজো মন্ডপের উদ্বোধন করেন শনিবার – ছবি কুন্তল চক্রবর্তী।

নিশ্চিত করে এখনই বলতে না পারলেও আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, বৃষ্টির আশঙ্কা একেবারে উড়িয়ে দিচ্ছে না। তবে দ্বিতীয়া পর্যন্ত আকাশ মেঘলা, তার সঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টিও হবে। বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবতের সৃষ্টি হয়েছিল। সেটি নিম্নচাপে পরিণত হলে পুজোর মধ্যেও বৃষ্টি হতে পারে। রবিবার মালদা ও দুই দিনাজপুরে লাল সতর্কতা জারি করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here