দেশের সময়,মছলন্দপুর: শ‌্রীগুরু চৈতন্য সংঘের পরিচালনায় শ্রীশ্রী রাধাগোবিন্দ মোহনরায় জীউ মন্দিরের ৩৯তম বর্ষ উপলক্ষে “”শ্রীধাম চন্ডিপুর মহানামযজ্ঞ মহোৎসব ” সারম্বড়ে পালিত হল।

মন্দির কমিটির সাধারন সম্পাদক সুমন চন্দ্র দে জানান, মন্দির ও সংঘের প্রতিষ্ঠাতা প্রভুপাদ শ্রীশ্রী দেবব্রত গোস্বামীর গৌরবময় উপস্থিতিতে মকর সংক্রন্তি উপলক্ষে ১৫ই জানুয়ারি থেকে ৩রা ফেব্রুয়ারি ২০২০ পর্যন্ত্য এই মহামিলন উসব, চন্ডিপুর সহ পার্শ্ববর্তী সমস্ত পঞ্চায়েত, বাদুড়িয়া প্রশাসন, বিডিওর সার্বিক সহযোগিতায় বিভিন্ন মহতী ধর্মানুষ্ঠানের মাধ্যমে সুসম্পন্ন হয়‍।

২০ দিনের এই উৎসবে মন্দির প্রাঙ্গণে পশ্চিম বঙ্গ সরকারের স্বাস্থ্য দপ্তরের সহযোগিতায় Non curable disease এর অস্থায়ী ক্যাম্পাসে অনেক অসুস্থ মানুষ বিনা ব্যায়ে চিকিৎসা সহ ওষুধ পেয়েছেন‍, তার সাথে প্রায় ২০০ দুস্থ্য মানুষের মধ্যে কম্বল বিতরন, কৃষ্ণ ভক্তদের সন্মাননা, গুনীজন সংবর্ধনা, বাউল, ধর্মীয় যাত্রাপালা, ছোটদের বিভিন্ন প্রতিযোগিতা মুলক অনুষ্ঠান সহ পশ্চিম বঙ্গ সরকারের তথ্য ও সংস্কৃতি দপ্তরের সহযোগিতায় সুদৃশ্য ঐতিহ্যবাহী বর্নাঢ্য শোভাযাত্রা সহ ২৪ প্রহর ব্যাপী মহানামযজ্ঞ ও মহোৎসব অনুষ্ঠিত হয়‍।
এই মহতী ধর্মানুষ্ঠানে পশ্চিম বঙ্গ তথা ভারত বর্ষের বিভিন্ন প্রান্ত থেকে আসা ধর্মপ্রান মানুষের সহযোগিতায় প্রতিদিন হাজার হাজার ভক্তের মধ্যে প্রসাদ বিতরণ করা হয়‍।
মন্দির প্রাঙ্গনে পরিবেশ ছিল, “ধর্ম যার যার, উৎসব সবার”‍।

সুমন বাবুর কথায়, তাঁদের আশা পশ্চিম বঙ্গ সরকার তথা ভারত সরকার এই ভাবে পাশে থাকলে এবং সহযোগীতার হাত বাড়িয়ে দিলে শ্রীগুরু চৈতন্য সংঘ আগামীদিনে শ্রীগুরু চৈতন্য ট‌্রাস্টে পরিনত হয়ে সাধারন মানুষের সেবায় ব্রতী হতে পারবে”।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here