দেশের সময় ওয়েবডেস্কঃ শ্রীলঙ্কার জলসীমায় ঢুকে পড়ার অভিযোগে সে দেশের নৌসেনার আক্রমণের মুখে পড়লেন ভারতীয় মত্‌‍‌স্যজীবীরা। জখম হয়েছেন একজন মত্‍‌স্যজীবী।

যদিও ভারতীয় মত্‍‌স্যজীবীদের দাবি, তাঁরা দ্বীপরাষ্ট্রের জলসীমায় ঢোকেননি। তবুও তাঁদের লক্ষ করে পাথর ছুড়তে থাকে শ্রীলঙ্কার নৌসেনা। আধিকারিকরা জানিয়েছেন, এখনও এ বিষয়ে কোনও সরকারি অভিযোগ জানানো হয়নি। গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে। এক শীর্ষ আধিকারিক জানিয়েছেন, ‘সব মত্‍‌স্যজীবী সৈকতে ফিরে এসেছেন। কেউ কোনও অভিযোগ দায়ের করেননি।’

শ্রীলঙ্কার সেনার হামলায় একজন মত্‍‌স্যজীবী গুরুতর জখম হয়েছে বলে জানা গিয়েছে। মত্‍‌স্যজীবীরা প্রত্যেকেই তামিলনাড়ুর রামেশ্বরমের বাসিন্দা।

আগে ভারত ও শ্রীলঙ্কা দু দেশেরই মত্‍‌স্যজীবীরা জলসীমা পেরিয়ে মাছ ধরতে যেতেন। তবে আন্তর্জাতিক সীমানা নির্ধারিত হওয়ার পর এবং এলটিটিই পরাজিত হওয়ার পর শ্রীলঙ্কা ভারতীয় মত্‍‌স্যজীবীদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে। জলসীমা পেরনোর জন্য শ্রীলঙ্কার নৌসেনার আক্রমণে প্রাণ গিয়েছে প্রায় ৬০০০ ভারতীয় মত্‍‌স্যজীবীর। ভারতীয় মত্‍‌স্যজীবীরা যাতে শ্রীলঙ্কার জলসীমায় মাছ ধরতে পারেন, সে জন্য লিজ চুক্তি করতে চেয়েছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here