দেশের সময় ওয়েবডেস্কঃ ভয়াবহ বিস্ফোরণ পাকিস্তানে। পেশোয়ারের দীর কলোনিতে একটি মাদ্রাসায় জোরালো বিস্ফোরণে মৃত্যু হল ৭ জনের। জখম হয়েছেন অন্তত ৭০ জন।

মঙ্গলবার পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, ‘মাদ্রায় বিস্ফোরণটি হয়েছে। একটি প্লাস্টিক ব্যাগে সেখানে বিস্ফোরক রেখে গিয়েছিল অজ্ঞাতপরিচয় লোকেরা।’ মৃতদের মধ্যে শিশুরাও রয়েছেন বলে জানিয়েছেন ওই পুলিশকর্মী।

স্থানীয় লেডি রিডিং হসপিটালের মুখপাত্র জানিয়েছেন, বিস্ফোরণে অন্তত ৭ জনের মৃত্যু হয়েছে। গভীর আঘাত লেগেছে ৭০ জনের। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতালের অধিকর্তা তারিক বুরকি জানিয়েছেন, মৃত ৭ জনের মধ্যে চারজন শিশু। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

মাদ্রাসায় সাধারণত প্রাপ্তবয়স্ক ছাত্ররাই পড়াশোনা করে। বিস্ফোরণের সময় সেখানে শিশু-সহ সেখানে অনেক ছাত্রই অধ্যয়ন করছিল বলে জানা গিয়েছে।

রবিবার আরও একটি বিস্ফোরণের ঘটনা ঘটে পাকিস্তানের বালুচিস্তান প্রদেশে। বিস্ফোরণে ৩ জনের মৃত্যু হয়েছিল। কড়া নিরাপত্তার ব্যবস্থার মধ্যে বিরোধী দলগুলির মিছিলে এই বিস্ফোরণ ঘটানো হয়। গত ২১ অক্টোবর পাকিস্তানের সিন্ধ প্রদেশে একটি পাঁচতলা বিল্ডিং-এ জোরালো বিস্ফোরণ হয়েছিল। প্রাণ গিয়েছিল অন্তত ৫ জনের। আহত হন ২০ জন। করাচিতে মাসকান চৌরঙ্গী এলাকার কাছে গুলশন-ই-ইকবাল এলাকার বিস্ফোরণে বহুতলটির অনেকটাই ভেঙে পড়ে।

পাকিস্তানের প্রথম শ্রেণির দৈনিক ‘দ্য ডন’ জানাচ্ছে শক্তিশালী আইইডি ব্যবহার করা হয়েছে ওই বিস্ফোরণ ঘটানোর জন্য। অন্তত ৫কেজি বিস্ফোরক ব্যাগে ছিল বলে মনে করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here