দেশের সময়ওয়েব ডেস্কঃ কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারের আগাম জামিন মামলার শুনানি শেষ হল হাইকোর্টে। রুদ্ধদ্বার আদালতে চার দিনের গোপন শুনানি শেষ হল সোমবার। কিন্তু রায় দিল না আদালত। বিচারপতি শহীদুল্লাহ মুন্সি ও বিচারপতি শুভাশিস দাশগুপ্তর বেঞ্চ স্থগিত রাখল রায়দান। সোমবার বিকেলের দিকে নাকি মঙ্গলবার এই মামলার রায়দান হবে তা অবশ্য স্পষ্ট নয়।

গত ২৫ সেপ্টেম্বর নজিরবিহীন ঘটনা ঘটে কলকাতা হাইকোর্টে। রুদ্ধদ্বার কক্ষে (ইন ক্যামেরা) হয় রাজীব কুমারের আগাম জামিন মামলার শুনানি। আগাম জামিনের শুনানি হচ্ছে রুদ্ধদ্বার এজলাসে—সাম্প্রতিক অতীতে এমন ঘটনার কথা মনে করতে পারছেন না অনেকেই।

রাজীব কুমারের আইনজীবীরা আদালতের কাছে আবেদন জানান, এই মামলার শুনানি যেন রুদ্ধদ্বার কক্ষে হয়। অর্থাৎ বিচারক আর দু’পক্ষের আইনজীবীরা ছাড়া যেন আর কেউ এজলাসে না থাকেন। যুক্তি হিসেবে রাজীবের কৌঁসুলিরা বলেন, সংবাদমাধ্যমে তাঁদের মক্কেলকে নিয়ে এমন সব তথ্য দেওয়া হচ্ছে, যাতে তাঁর সামাজিক মর্যাদা ক্ষুণ্ণ হচ্ছে। আবেদন মঞ্জুর করে আদালত।

হাইকোর্টই রাজীবের আইনি রক্ষাকবচ তুলে নিয়েছিল। তারপর বারাসত কোর্ট, বারাসত জজ কোর্ট, আলিপুর কোর্টে ধাক্কার পর ধাক্কা খেয়েছেন রাজীব। তারপর ফের হাইকোর্টে আগাম জামিনের আবেদন করেন বর্তমান ডিআইজি সিআইডি। এখন দেখার কখন রায় ঘোষণা করে আদালত। এবং কী রায় ঘোষণা করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here