ইন্দ্রজিৎ রায়
দেশের সময়, শান্তিনিকেতন

সংস্কারের পর শ্যামলী গৃহের উদ্বোধনে শুক্রবার শান্তিনিকেতনে এলেন উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু।

এদিন সকাল সোয়া দশটায় শান্তিনিকেতন বিনয় ভবন লাগোয়া কুমির ডাঙা মাঠের হেলিপ্যাডে নামেন উপরাষ্ট্রপতি। উপাচার্য কে স্বাগত জানান বীরভূম জেলা শাসক মৌমিতা গোদারা ও বীরভূম জেলা এসপি শ্যাম সিং।

হেলিপ্যাড থেকে সরাসরি শান্তিনিকেতনের রবীন্দ্রভবনে পৌঁছে উপরাষ্ট্রপতি প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে উদ্বোধন ও দ্বারোদ্ঘাটন করেন নবনির্মিত শ্যামলী গৃহের। এরপরে লিপিকা সভাকক্ষে বিশ্বভারতীর ঐতিহ্য নিয়ে সংক্ষিপ্ত বক্তব্য দেন তিনি। বেলা ১২টায় তিনি তাঁর সংক্ষিপ্ত সফর শেষে হেলিকপ্টারে করে দিল্লি উদ্দেশে রওনা দেন।

উল্লেখ্য, শুক্রবার উপরাষ্ট্রপতির সফর কভারেজে সাংবাদিকদের প্রবেশাধিকার ছিল না। বিশ্বভারতীর ইতিহাসে এমন ঘটনা প্রথমবার ঘটায় হতবাক আশ্রমিক থেকে শুরু করে বোলপুর বাসি সকলে। বিশ্বভারতী কতৃপক্ষের এহেন ঘটনায় ক্ষুব্ধ সাংবাদিকরা উপাচার্যের ডাকা সাংবাদিক সম্মেলন বয়কট করেন।

পাশাপাশি, উপরাষ্ট্রপতির সফরের দিন হেলিপ্যাড থেকে শান্তিনিকেতন যাওয়ার রাস্তায় উপরাষ্ট্রপতি কে শান্তিনিকেতনের স্বাগত জানানোর সঙ্গে বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর বিরুদ্ধে পোস্টার পড়ায় চাঞ্চল্য ছড়িয়েছে শান্তিনিকেতনে।

“বিশ্বভারতী নো মোর ওয়ান্টস্ প্রফেসর বিদ্যুৎ চক্রবর্তী” – এই লেখায় ছিল পোস্টারে। গত তিনদিন ধরে কড়া নিরাপত্তার মোড়কে শান্তিনিকেতন। তা সত্বেও কে বা কারা এই পোস্টার দিয়েছেন ধন্ধে সকলেই। তদন্তে শান্তিনিকেতন থানার পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here