দেশের সময় ওয়েবডেস্কঃ এবার আরও শক্তি নিয়ে ক্ষমতায় ফিরছেন তিনি৷ এরই মধ্যে পরিকল্পনা সেরে ফেলেছেন তিনি। ৩০ তারিখ প্রধানমন্ত্রী পদে দ্বিতীয়বার শপথ নিতে চলেছেন নরেন্দ্র মোদী। ইতিমধ্যেই নিজের বিদেশ সফরের দিনক্ষণ ছকে ফেলেছেন তিনি। জুনেই তিনি পাড়ি দিচ্ছেন বিদেশে।

সাংহাই কোঅপরেশন অর্গানাইজেশনের বৈঠকে যোগ দিতে কিরঘিজস্থান যাবেন তিনি। দুই দিনের এই সফর শুরু হচ্ছে ১৩ জুন থেকে। ১৩ এবং ১৪ এই দুদিন সেখানে কাটাবেন তিনি। সূত্রের খবর এই বৈঠকে তৈনি মুখোমুখি হতে পারেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে।

মোদী দ্বিতীয়বার প্রধানমন্ত্রী হচ্ছে জানতে পেরে ইমরান খান শুভেচ্ছা জানিয়েছিলেন তাঁকে। তখনই মোদীকে আলোচনায় বসার প্রস্তাব দিয়েছিলেন ইমরান।
কিরঘিজস্তান থেকে ফিরে এসেই আবার জুনের শেষের দিকে জি টোয়েন্টি সামিটে যোগ দিতে জাপানের ওসাকা যাবেন মোদী। সেখানে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্প এবং রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুটিন ও চীনের প্রসিডেন্ট শি জিংপিং সহ একাধিক রাষ্ট্রনেতার সঙ্গে বৈঠক করার কথা মোদীর।

এর পরে আবার অগস্টে জি সেভেন বৈঠকে যোগ দিতে মোদী যাবেন প্যারিসে। সেখানে ফরাসী প্রেসিডেন্ট ইমানুয়েন ম্যাক্রোঁর সঙ্গে বৈঠক করার কথা মোদীর। নভেম্বরে আবার ব্রিকস সামিটে যোগ দিতে মোদী যাবেন ব্রাজিল এবং থাইল্যান্ডে যাবেন ইস্ট এশিয়া সামিটে যোগ দিতে এমনটাই সূত্রের খবর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here