দেশের সময়, বনগাঁ: রোটারি ক্লাব বারাসাত মেট্রোপলিটান শাখার পক্ষ থেকে করোনা আক্রান্ত রোগীদের সুবিধার্থে পাঁচটি অক্সিজেন কনসেনট্রেটর যন্ত্র তুলে দেওয়া হলো বনগাঁ মহকুমা হাসপাতাল কর্তৃপক্ষের হাতে। শুক্রবার সংগঠনের পক্ষে জয়দীপ রায় সহ ৮ জনের এক প্রতিনিধি দল বনগাঁ মহকুমা হাসপাতালের সুপার ডাঃ শংকর প্রসাদ মাহাতোর হাতে এই যন্ত্রগুলি তুলে দেন।

করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া রোগীদের সবথেকে বেশি জরুরী হয় অক্সিজেনের। করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার শুরুর দিকে এই অক্সিজেন পেতেই হিমশিম খেতে হয় করোনা রোগীদের। এই পরিস্থিতিতে সরকারের পাশাপাশি সাহায্যের হাত বাড়িয়ে দিতে এগিয়ে আসে বিভিন্ন বেসরকারি সংস্থা। সেভাবেই এবার বনগাঁ মহকুমার করোনা আক্রান্ত রোগীদের সহযোগিতায় এগিয়ে এলো রোটারি ক্লাবের বারাসত শাখা। শুক্রবার সংগঠনের পক্ষে ৮ জনের এক প্রতিনিধি দল বনগাঁ মহকুমা হাসপাতালের সুপার ডাঃ শংকর প্রসাদ মাহাতোর হাতে পাঁচটি অক্সিজেন কনসেনট্রেটর যন্ত্র তুলে দেন।এদিন ক্লাবের সম্পাদক, জেলা আধিকারিক ও অন্য রোটারিয়ানরা উপস্হিত ছিলেন।

রোটারি ক্লাব বারাসাত মেট্রোপলিটানের পক্ষ থেকে সভাপতি বিশ্বজিৎ বসু বলেন , এর আগে বনগাঁ হাসপাতালে এই যন্ত্র ছিল না। অন্যভাবে রোগীদের অক্সিজেন সরবরাহ করা হচ্ছে। এই যন্ত্র আক্রান্ত রোগীদের যথেষ্ট কাজে আসবে।
হাসপাতালের সুপার শংকর প্রসাদ মাহাতো জানান, সরকারি উদ্যোগে বড় আকারে অক্সিজেন তৈরির একটি প্লান্ট হাসপাতাল চত্বরে চালু হওয়ার কথা রয়েছে। যতদিন না সেটি চালু হচ্ছে, ততদিন পুরনো ব্যবস্থাপনার পাশাপাশি এই যন্ত্র রোগীদের অক্সিজেন সরবরাহের ক্ষেত্রে কিছুটা সুবিধা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here