দেশের সময় ওয়েবডেস্কঃ সাতটি জেলার জেলাশাসক পদে রদলবদল করল রাজ্য সরকার,বদলানো হয়েছে কিছু সচিব পদও,প্রশাসনিক স্তরের এই বদল রুটিন বদলি বলেই দাবি নবান্নর:

কোভিড পরিস্থিতিতে এবং বিধানসভা নির্বাচনের পূর্বেই রাজ্যের সাতটি জেলার জেলাশাসকের বদলির নির্দেশ দিল নবান্ন। একটি বিজ্ঞপ্তি জারি করে বেশ কয়েকটি জেলায় বদলি হয়েছে জেলাশাসক। বিভিন্ন দফতরের সচিব পদেও বদল এনেছে রাজ্য সরকার। যদিও নবান্নের তরফে বলা হয়েছে রুটিন বদলি। কাউকে অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে। 

প্রাক্তন স্বাস্থ্যসচিব বিবেক কুমারকে পরিবেশদপ্তরের দায়িত্ব দেওয়া হয়েছিল আগেই। এবার তাঁকেই রাজ্য ভ্যালুয়েশন বোর্ডের দায়িত্ব দেওয়া হল। পূর্ব বর্ধমানের জেলাশাসক বিজয় ভারতীকে বীরভূমের জেলাশাসকের পদে বদলি করা হয়েছে। বীরভূমের জেলাশাসক ছিলেন মৌমিতা গাদারা। তাঁকে বদলি করা হল জলপাইগুড়িতে। জলপাইগুড়ির জেলাশাসক অভিষেক কুমারকে দেওয়া হয়েছে উচ্চশিক্ষাদপ্তরের যুগ্মসচিবের দায়িত্ব। 

নদিয়ার জেলাশাসক ছিলেন বিভু গোয়েল, তাঁকে স্থানান্তরিত করা হল পূর্ব মেদিনীপুরে। আর এই নদিয়ার দায়িত্ব পেলেন পূর্ব মেদিনীপুরের আগের জেলাশাসক পার্থ ঘোষ। দার্জিলিংয়ের জেলাশাসকের দায়িত্ব পেলেন শশাঙ্ক শেঠি। দার্জিলিংয়ের এস পোন্নালম্বনকে দেওয়া হল ভূমি রাজস্ব দফতরের যুগ্ম সচিব পদ। উত্তর ২৪ পরগনা জেলার জেলাশাসক করা হল সুমিত গুপ্তাকে এবং সেই জেলার জেলাশাসক চৈতালি চক্রবর্তীকে আনা হল স্বরাষ্ট্র দপ্তরের বিশেষসচিব পদে। 

সুমিত গুপ্ত আগে রাজ্য সরকারের শিল্প উন্নয়ন নিগমের এক্সিকিউটিভ ডিরেক্টর পদে ছিলেন। অন্যদিকে উচ্চশিক্ষা দফতরের যুগ্ম সেক্রেটারি পদে নিয়ে আসা হয়েছে অভিষেক তিওয়ারিকে। তবে নবান্নর তরফে রুটিন বদলির যুক্তি দেওয়া হলেও তা মানতে নারাজ পর্যবেক্ষণ মহলের একাংশ। বিধানসভা নির্বাচনের আগে এই রদবদল প্রশ্ন তুলছে ইতিমধ্যেই। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here