দেশের সময় ওয়েবডেস্কঃ লোকাল ট্রেনের কামরায় যৌন নিগ্রহের পর এক মহিলাকে ফেলে দেওয়া হল ট্রেন থেকে। দুষ্কৃতীরা লুঠ করে নিয়ে গেছে তার মোবাইল ফোন, ব্যাগ। ভয়াবহ এই ঘটনাটি ঘটেছে রবিবার বেশি রাতে হাওড়ার টিকিয়াপাড়া ও দাশনগর স্টেশনের মাঝে। গুরুতর জখম অবস্থায় ওই মহিলাকে ভর্তি করা হয়েছে হাওড়া স্টেট জেনারেল হাসপাতালে।

রাতের লোকাল ট্রেনে মহিলাদের নিরাপত্তা নিয়ে ফের বড়সড় প্রশ্ন উঠে গেল এই ঘটনায়। রেল পুলিশ সূত্রে জানা গিয়েছে, নিগৃহীতা পূর্ব মেদিনীপুরের পটাশপুরের বাসিন্দা। তাঁর দুই মেয়ে রয়েছে। হাসপাতাল সূত্রে খবর মহিলার ডান পা ভেঙে গিয়েছে। আঘাত লেগেছে মাথায়ও। তিনি কথা বলার মতো অবস্থায় নেই। ফলে তাঁর বয়ানও নিতে পারেনি পুলিশ।

জানা গিয়েছে, শেষ হাওড়া-মেচেদা লোকালে বাড়ি ফিরছিলেন ওই মহিলা। হাওড়া ছাড়ার পরই ফাঁকা মহিলা কামরায় তাঁর উপর চড়াও হয় দুষ্কৃতীরা। তাঁকে যৌন নিগ্রহের পর চলন্ত ট্রেন থেকে লাইনে ফেলে দেওয়া হয় বলে অনুমান পুলিশের। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, লাইনের ধারের ঝুপড়ির লোকজন গোঙানির আওয়াজ পেয়ে বেরিয়ে এসে দেখেন ওই মহিলা লাইনে পড়ে আছেন। খবর দেওয়া হয় শালিমার জিআরপিতে। তখনই ব্যাঁটরা থানার পুলিশ ভ্যান পেট্রলিং করছিল। তাঁরাই ওই মহিলাকে উদ্ধার করে নিয়ে যায় হাসপাতালে।


গোটা ঘটনায় ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে নিত্যযাত্রীদের মধ্যে। জানা গিয়েছে ওই মহিলা কলকাতার একটি পোশাক তৈরির কারখানায় কাজ করেন। কোনও কারণে সেদিন ফিরতে দেরি হয়। তারপরই এমন ভয়াবহ ঘটনা।

রাতের ট্রেনে মহিলা কামরার নিরাপত্তা নিয়ে নিত্যযাত্রীদের অভিযোগ আজকের নয়। কিন্তু একটা ঘটনা ঘটার পর কয়েকদিন জিআরপি বা আরপিএফ থাকলেও, ক’দিন যেতে না যেতেই আবার যে কে সেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here