দেশের সময় ওয়েবডেস্ক:তুষারপাতে সাদা চাদরে ঢেকে গেছে কেদারনাথ। ১৬ নভেম্বর সকাল ৮.৩০ তে শাটডাউন হওয়ার কথা রয়েছে এই তীর্থস্থান। তুষারপাতের জন্যে কেদারনাথ ধামে প্রচণ্ড শীত।কেদারনাথের দরজা বন্ধ হওয়ার আগে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিভেন্দ্র রাওয়াত ভোর ৪ টে নাগাদ বাবা কেদারনাথের দর্শন করতে পৌঁছেছিলেন ওখানে। সকাল ৬ টায় কেদারনাথ লিঙ্গকে সমাধি অর্পণ করেছেন তিনি । 

উত্তরপ্রদেশ-বিহার জয়ের পরে, যোগী আদিত্যনাথ কেদারনাথের সামনে উপস্থিত হয়েছেন। তাঁর এবারের কর্মসূচিতে পর্যটন আবাসনেও উদ্বোধনও রয়েছে। বিহার বিধানসভা নির্বাচন এবং উত্তর প্রদেশ উপ-নির্বাচনে বিজেপির সাফল্যের পরে, যোগী আদিত্যনাথ উত্তরাখণ্ডের কেদারনাথ ধামে পৌঁছেছিলেন। এখানে তিনি বাবা কেদারকে দেখেছিলেন। 

মুখ্যমন্ত্রীর নির্দেশে উত্তরপ্রদেশ পর্যটন দফতরের পক্ষে চামোলি জেলার তহসিল জোশীমঠে অবস্থিত শ্রীবিদ্রিনাথ ধামে এক একর জমিতে একটি ৪০ কক্ষের পর্যটন আবাসন তৈরি করা হচ্ছে।এর ব্যয় প্রায় ১১ কোটি টাকা। এটিতে রেস্তোঁরা, কনফারেন্স হল, ডরমেটরি এবং পার্কিং থাকবে ৪০ টি কক্ষের। এই ভবনটি গড়ওয়াল (উত্তরাখণ্ড) স্টাইলের আর্কিটেকচার এবং গ্রিন বিল্ডিং হিসাবে নির্মিত হচ্ছে এটি।

প্রায় দুই বছরের মধ্যে প্রস্তুত হবে। এতে উত্তরাখণ্ড, উত্তরপ্রদেশ, অন্যান্য রাজ্য এবং বিদেশ থেকে আগত পর্যটকরা থাকতে পারবেন।দেবভূমি উত্তরাখণ্ডে দু’দিনের থাকার সময় শ্রী কেদারনাথ এবং শ্রী বদ্রীনাথ ধামের ভ্রমণের ধারণাটি অতিপ্রাকৃত সুখের অনুভূতি দিচ্ছে।কেদারনাথ ধামের দরজা বন্ধ করার পর তাঁর বদরিনাথ ধামে যাওয়ার কথা ।   

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here