সৌন্দর্য: লিখছেন: সৃজনী দত্ত ~

ফাউন্ডেশন লাগানোর জন্য বড়ো গোল ব্রাশ তো চোখে আইশ্যাডো লাগানোর জন্য ছোট্ট সূক্ষ্ম তুলি। এতরকম ব্রাশ কিনতেও খরচ, পরিষ্কার রাখাও আর এক ঝকমারি। তাই অনেকেই প্রশ্ন করেন, মেকআপ করতে গেলে কি একগাদা নানারকম ব্রাশ ব্যবহার করতেই হবে? কে বলেছে! আপনার হাতের পাঁচ পাঁচ দশটা আঙুল আছে কী করতে? এবার জেনে নিন কীভাবে আঙুল দিয়েই লাগাতে পারবেন পারফেক্ট মেকআপ।

ব্লাশ

আঙুল দিয়ে খুব সুন্দর করে ব্লাশ লাগানো যায়। হাতের পাতায় সামান্য ক্রিম ব্লাশ নিন, তারপর আঙুল দিয়ে গালে লাগিয়ে ব্লেন্ড করে নিন। আঙুলের উত্তাপের কারণে ব্লেন্ডিং করা অনেক সহজ হয়।

ফাউন্ডেশন

আঙুলে করে ফোঁটা ফোঁটা ফাউন্ডেশন সারা মুখে লাগিয়ে নিন। এবার ধীরে ধীরে ট্যাপ করে করে মুখের সঙ্গে মেশান। যেভাবে ময়েশ্চারাইজ়ার ব্লেন্ড করেন, ঠিক সেভাবে ব্লেন্ড করুন। নাকের উপর বা ঠোঁটের চারপাশে আঙুল দিয়ে ব্লেন্ড করা অনেক সহজ।

লিপ কালার

লিপস্টিক লাগানোর জন্য তো আঙুল ব্যবহারের দরকার হয় না৷ কিন্তু যদি মনে করেন আর একটু নিখুঁতভাবে ব্লেন্ড করবেন, তা হলে ফের সাহায্য নিন আঙুলের৷ আঙুলের মাথায় লিপ কালার নিয়ে ধীরে ধীরে ঠোঁটে লাগান৷ সুন্দর, স্বাভাবিকভাবে রঙিন হয়ে উঠবে ঠোঁট৷

আইশ্যাডো

অনামিকায় আইশ্যাডো নিয়ে চোখের পাতায় লাগিয়ে ব্লেন্ড করুন। আইশ্যাডো না থাকলে চোখের উপরের পাতায় কাজল লাগিয়ে স্মাজ করে নিতে পারেন। একটা সুন্দর স্মোকি লুক পাবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here