মাস্কারা পরতে গিয়ে গোলমাল? রইল একগুচ্ছ সমাধান..

রোজকার চোখের মেকআপে বাড়তি গ্ল্যামার যোগ করতে জুড়ি নেই মাস্কারার। চোখ বড়ো আর উজ্জ্বল দেখায় মাস্কারার প্রয়োগে। কিন্তু নানা কারণে অনেকেই এড়িয়ে চলেন ছোট্ট এই ম্যাজিক স্টিকটি। কখনও চোখের পলক শক্ত কাঠের মতো হয়ে যাওয়া, মাস্কারা ঘেঁটে যাওয়া, ডেলা পাকিয়ে যাওয়ার মতো নানান সমস্যা হয় মাস্কারা পরতে গিয়ে। আপনারও যদি মাস্কারা পরা নিয়ে তেমন কোনও সমস্যা থেকে থাকে, তা হলে তার সমাধান রইল এখানে।
ঘেঁটে যাওয়া মাস্কারা
আমাদের প্রত্যেককেই কখনও না কখনও এই সমস্যায় পড়তে হয়েছে। চোখের পাতার উপরে মাস্কারা লেগে গেলে তুলোয় করে মুছে নিন। তারপর হাই কভারেজ কনসিলার দিয়ে কালো হয়ে থাকা জায়গাটা ঢেকে কমপ্যাক্ট বুলিয়ে নিন। তাড়াহুড়োর মুখে এই পদ্ধতিটি দারুণ কাজের।
শক্ত হয়ে যাওয়া আইল্যাশ
অনেকেই মাস্কারা পরতে চান না কারণ চোখের পলক মাস্কারার প্রলেপে শক্ত হয়ে গিয়ে কৃত্রিম দেখায়। মাস্কারায় পর্যাপ্ত ময়েশ্চারাজ়িং উপাদান না থাকলে এই সমস্যা হয়। মাস্কারা কেনার সময় লেবেলে দেখে নিন তাতে যথেষ্ট ময়েশ্চারাইজ়ার আছে কিনা। তাতে ঘন দেখানোর পাশাপাশি চোখের পাতা আর্দ্রও থাকবে।
ডেলা পাকিয়ে যাওয়া
চোখের পাতায় মাস্কারা বোলানোর পর শুকোনোর সময় ডেলা পাকিয়ে যায়? মাস্কারা বেশি ঘন হয়ে গেলে এটা হতে পারে। মাস্কারায় কয়েক ফোঁটা মেকআপ রিমুভার বা একটু পেট্রোলিয়াম জেলি মিশিয়ে নিন। মাস্কারা আর ডেলা পাকাবে না।
মাস্কারা তোলার সমস্যা
মেকআপ রিমুভার দিয়ে মাস্কারা তুলতে পারছেন না? দু’ চোখের পাতায় মেখে নিন পেট্রোলিয়াম জেলি, তারপর তুলো দিয়ে মুছে ফেলুন। কড়া মাস্কারাও উঠে যেতে বাধ্য। কোনও পরিস্থিতিতেই মাস্কারা পরে ঘুমিয়ে পড়বেন না, চোখে ভয়ানক সংক্রমণ হয়ে যেতে পারে!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here