দেশের সময় ওয়েবডেস্কঃ কেন্দ্রের একের পর এক সিদ্ধান্তের বিরুদ্ধে যেমন গর্জে উঠেছে তাঁর কলম, তেমনই রাজ্যে করোনা যোদ্ধাদের লড়াইয়ের জন্য গান লিখে কুর্নিশ জানিয়েছেন তিনি। তাঁর লেখা ও সুর করা গান শোনা যায় শহরের সব সিগন্যালেই। কিন্তু এবার আর লেখা বা সুর করা নয়, এবার খোদ গান গাইলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মহালয়ায় দেবী বন্দনায় মাতলেন মুখ্যমন্ত্রী।

বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীর ফেসবুক পেজে শেয়ার করা হয় এই গান। সেখানে মুখ্যমন্ত্রীকে শোনা যাচ্ছে, ‘জাগো দুর্গা’ গানটি গাইতে। গানের ক্যাপশনে তিনি লিখেছেন, মা দুর্গার আগমনে সব জরা, গ্লানি, ব্যাধি ও প্রাকৃতিক ক্ষতির বাধা টপকে বাংলা যেন উন্নতির শিখরে এগিয়ে যায়। বাংলার সমস্ত মানুষের মঙ্গল কামনা করে মহালয়ার পুণ্য তিথিতে এই গান মা দুর্গার চরণে নিবেদন করেছেন তিনি।

https://m.facebook.com/MamataBanerjeeOfficial/#

অবশ্য এই প্রথম নয়, এর আগেও বারবার তাঁর কবিতায় উঠে এসেছে সাম্প্রতিক বিভিন্ন প্রসঙ্গ। সে কখনও নাগরিকত্ব আইন, আবার কখনও নোটবন্দির মতো ঘটনা। উনিশের লোকসভা নির্বাচনের ফল ঘোষণার আগের দিন সিন্থেসাইজারে মুখ্যমন্ত্রী বাজিয়েছেন, ‘মোরে আরও আরও আরও দাও প্রাণ।’ আবার তাঁর তুলির টানে রং উঠেছে ক্যানভাসে। কখনও মায়ের ছবি, কখনও আবার নাগরিকত্ব আইন বিরোধী মঞ্চে দেখা গিয়েছে তাঁর আঁকার প্রতিভা। প্রতি বছর দুর্গাপুজোর উদ্বোধনে কলকাতার একাধিক পুজোয় মায়ের চক্ষুদান কুরতে দেখা যায় তাঁকে। আবার অনেক ক্লাবের পুজোর থিম সং লেখা ও সুর করার দায়িত্বও নিয়ে নেন তিনি। তবে এই প্রথম হয়তো গান গাইতে দেখা গেল তাঁকে।

এদিন সকালেই আবার বাংলায় রাজ্যবাসীকে মহালয়ার শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। প্রধানমন্ত্রী টুইট করে বলেন, “এবার মহালয়ায় মা দুর্গার কাছে অতিমারীর হাত থেকে বিশ্বকে বাঁচানোর প্রার্থনা করছি। মা দুর্গার আশীর্বাদে সকলে সুস্থ থাকুন, জীবনে আসুক সুখ। গোটা বিশ্বের উন্নতি হোক।” অমিত শাহ বলেন, “শুভ মহালয়ার প্রীতি, শুভেচ্ছা আর অভিনন্দন জানাই আমার সারা বিশ্বের সকল বাঙালি ভাই-বোনদের । মা দুর্গার আশীর্বাদে সকলের জীবন হোক সুখ, শান্তি, সুস্বাস্থ্য ও সমৃদ্ধিতে পরিপূর্ণ।” তারপরেই সন্ধ্যায় গান গেয়ে মায়ের পায়ে শারদ অর্ঘ্য নিবেদন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here