দেশের সময় ওয়েবডেস্কঃ মহালয়ার আগে কমছে না বৃষ্টি। জানিয়ে দিল আলিপুর আবহাওয়া দফতর। বঙ্গোপসাগরে নিম্নচাপ, ঘূর্ণাবর্ত এবং সক্রিয় মৌসুমি অক্ষরেখার কারণে আগামী ২৪ ঘণ্টা ভারী বৃষ্টি চলবে কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়।

বৃষ্টিস্নাত মহানগর ছবিতুলেছেন কুন্তল চক্রবর্তী,

সোমবার রাত থেকেই শুরু হয়েছে বৃষ্টি। মঙ্গলবার একটানা বর্ষণ হয়েছে বিভিন্ন জায়গায়। একই ছবি বুধবারও। কোথাও টানা কোথাও বা বিক্ষিপ্তভাবে বৃষ্টি হয়েই চলেছে। নাগাড়ে বর্ষণের ফলে জল জমেছে শহর কলকাতার বেশ কিছু অংশে। হওয়া অফিস জানিয়েছে, শুক্রবার পর্যন্ত বৃষ্টি চলবে হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, বর্ধমান, বাঁকুড়া, বীরভূম এবং উত্তরবঙ্গের জেলাগুলিতে। শনিবার মহালয়ার দিন থেকে আবহাওয়ার একটু উন্নতির সম্ভাবনা রয়েছে।

পুজোর মুখে এ ভাবে মৌসুমি অক্ষরেখা সক্রিয় হওয়ায় কপালে চিন্তার ভাঁজ পড়েছে পুজো উদ্যোক্তাদের। ব্যবসায় মার খাচ্ছেন ছোট ব্যবসায়ী এবং হকাররা। পুজো পণ্ড হওয়ার আশঙ্কায় ভুগছে আম জনতাও। তবে পুজোর সময় দক্ষিণবঙ্গে বৃষ্টি হবে কি না সে ব্যাপারে নিশ্চিত করে এখনও কিছু জানায়নি আবহাওয়া দফতর।

হওয়া অফিস জানিয়েছে, এটা বর্ষার বৃষ্টি। অসম ও নাগাল্যান্ডের কাছে একটি এবং অন্ধ্রপ্রদেশ ও তামিলনাড়ুর কাছে বঙ্গোপসাগরের উপর আরও একটি ঘূর্ণাবর্ত সক্রিয় হওয়ার ফলেই এই বৃষ্টি হচ্ছে। সঙ্গে দোসর রাজ্যের উপর মৌসুমি বায়ুর অতিসক্রিয়তা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here