নিজস্ব প্রতিবেদন,বনগাঁ: নিজের পুরনো কেন্দ্র থেকে কংগ্রেসের টিকিটে বিধায়ক হয়েও ফের তৃণমূলে ফেরার চেষ্টা করেছিলেন দুলাল বর। কিন্তু তৃণমূলের শীর্ষ নেতৃত্ব তাকে মুখে বললেও কার্যক্ষেত্রে দলে ফিরিয়ে নেয় নি। আর তাই নিজের জায়গাকে আরো মজবুত করতে বিজেপিতে যোগদান করেছেন দুলাল।

মুখে স্বীকার না করলেও রাজনৈতিক মহলের বক্তব্য লোকসভা নির্বাচনে বনগাঁ কেন্দ্র থেকে টিকিট পাওয়ার আশাতেই তিনি বিজেপিতে যোগ দিয়েছেন। যদিও শেষ পর্যন্ত তার সেই আশা পূরণ না হওয়ায় মনে মনে যথেষ্ট অসন্তুষ্ট দুলাল বর। দলবদল এর ক্ষেত্রে ইতিমধ্যেই সাড়া ফেলে দিয়েছেন তিনি। গ্রাম পঞ্চায়েত স্তর থেকে রাজনীতিতে যুক্ত হওয়া দুলাল তৃণমূলের টিকিটে বাগদার বিধায়ক হন।

রাজ্যে তৃণমূল বিরোধী শক্তি হিসেবে থাকার সময় সিঙ্গুর আন্দোলন চলাকালীন বিধানসভা ভাঙচুরের ঘটনায় অন্যতম মুখ হয়ে ওঠেন এই দুলাল। তার পরে অবশ্য তাকে পরবর্তী বিধানসভা নির্বাচনে টিকিট দেয়নি তার জায়গায় উপেন বিশ্বাসকে টিকিট দেওয়া হয় পরবর্তী নির্বাচনে অর্থাৎ গত বিধানসভা নির্বাচনে দুলাল উপেন বিশ্বাসের বিরুদ্ধে কংগ্রেসের টিকিটে ভোটে দাঁড়ান এই নেতা।

বিধায়কও হন। যদিও গত তিন বছর ধরে তিনি ফের তৃণমূলে যোগদানের চেষ্টা করেন। দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় এর সঙ্গে দেখা করেন । পার্থ বাবু মুখে আশ্বস্ত করলেও সরকারি ভাবে তাকে আর দলে ফিরিয়ে নেওয়া হয়নি। এই পরিস্থিতিতে লোকসভা নির্বাচনের মুখে দিল্লিতে গিয়ে মুকুল রায়ের হাত ধরে বিজেপিতে যোগদান করেন।

শোনা যাচ্ছিল বনগাঁ লোকসভা কেন্দ্রে বিজেপি প্রার্থী করতে পারে। এমন আশ্বাসও নাকি দিয়েছিলেন দুলালের রাজনৈতিক গুরু মুকুল রায।় যদিও শেষ পর্যন্ত সেই সম্ভাবনায় জল ঢেলে গেছে। টিকিট পেয়েছেন শান্তনু ঠাকুর। এ ব্যাপারে এই মুহূর্তে মুখে প্রকাশ না করলেও মনে মনে যথেষ্টই খুব্ধ দুলাল। এ ব‍্যাপারে এদিন তাকে প্রশ্ন করা হলে তিনি অবশ্য বলেন রাজনৈতিক প্রতিনিধি হিসেবে এলাকায় আরো ভালো ভাবে কাজ করার জন্য তৃণমূলে যোগদান এর চেষ্টা করেছিলাম।

কিন্তু গত তিন বছর ধরে তৃণমূলের পক্ষ থেকে আমাকে যেভাবে অসম্মানিত করা হয়েছে সে ক্ষেত্রে আমার বিজেপিতে যোগদান ছাড়া উপায় ছিল না। আমি নিশ্চিত বনগাঁ কেন্দ্রে বিজেপি প্রার্থী জয়ী হবেন এবং আমিও আমার অনুগামীদের নিয়ে প্রচারে ঝাঁপিয়ে পড়বো। ইতিমধ্যেই তার প্রস্তুতিও শুরু করে দিয়েছি। এখন দেখার বাস্তবে বিজেপির নির্বাচনী প্রচারে কতটা সময় এবং মন দেন দুলাল বর।

শনিবার বনগাঁয় এবারের বিজেপি প্রার্থী শান্তনু ঠাকুর এবং বিজেপি নেতা দেবদাস মন্ডল, মধু মন্ডল সহ অন্যান্য কর্মীদের কে নিয়ে একটি কমিটি হলে বুথ মিটিং করার পর মিছিল করে বনগাঁ শহর পরিক্রমা করলেও এদিনের বৈঠক এবং প্রচার মিছিলে দেখা মেলেনি সদ্য বিজেপি তে যোগ দেওয়া এই ডাকাবুকো নেতা দুলাল বরের৷ স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠেছে, দুলাল বাবু কি ভোটের ময়দান থেকে দূরে থেকেই প্রতিকী হাত নাড়বেন !

যদিও বিজেপি নেতা দেবদাস মন্ডল বলেন,দুলাল বর খুবই সহজ মনের মানুষ,মানুষের জন্য কাজ করতে চান,তাই তিনি নিজের এলাকায় এদিন প্রচারে ব্যস্ত ছিলেন৷প্রতি মুহুর্তে আমাদের সাথে যোগাযোগ রেখে চলেছেন৷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here